Home /News /north-bengal /
Malda News: শুরু ডবল লাইনের কাজ, নিউ ফরাক্কা-ধুলিয়ান লাইনে নিয়ন্ত্রিত ট্রেন চলাচল, দেখে নিন বাতিল ট্রেনের তালিকা

Malda News: শুরু ডবল লাইনের কাজ, নিউ ফরাক্কা-ধুলিয়ান লাইনে নিয়ন্ত্রিত ট্রেন চলাচল, দেখে নিন বাতিল ট্রেনের তালিকা

ডবল লাইনের কাজ শুরু হওয়ায়, আগামী ১৩ এপ্রিল পর্যন্ত পূর্ব রেলের মালদহ ডিভিশনে বেশ কিছু ট্রেন বাতিলের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে

  • Share this:

    #মালদহ: ডবল লাইনের কাজ শুরু হওয়ায়, আগামী ১৩ এপ্রিল পর্যন্ত পূর্ব রেলের মালদহ ডিভিশনে বেশ কিছু ট্রেন বাতিলের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে (Malda News)। কিছু ট্রেনের পথ পরিবর্তন, আবার বেশ কয়েকটি ট্রেনের যাত্রা পথ সংক্ষিপ্ত করে চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। মালদহ ডিভিশন সূত্রে জানা গিয়েছে, নিউ ফরাক্কা জংশন থেকে ধুলিয়ান গঙ্গা স্টেশন পর্যন্ত ১৩.৭৬ কিলোমিটার রেললাইনে ডবল লাইন বসানোর কাজ শুরু হয়েছে। তাই ৭ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত মালদহ ডিভিশনের ২৭ টি মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। ৭ টি প্যাসেঞ্জার ট্রেন বাতিলের তালিকায় রয়েছে। রুট পরিবর্তন করা হয়েছে ১৫ টি মেল ও এক্সপ্রেস ট্রেনের। দুটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে।

    আরও পড়ুন: ক্রেতা সেজে ঢুকল অফিসাররা, মালদহের এক বাড়ি থেকে যা বেরোল, অবিশ্বাস্য!

    পুরোপুরি বাতিলের তালিকায় রয়েছে যে ট্রেনগুলি- ১৩০৬৩/১৩০৬৪ হাওড়া-বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস, ১২৩৬৩/১২৩৬৪ কলকাতা- হলদিবাড়ি- কলকাতা এক্সপ্রেস, ১৩১৭৩/১৩১৭৪ শিয়ালদহ-আগরতলা- শিয়ালদহ- কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, ১৩১৭৫/১৩১৭৬ শিয়ালদহ-শিলচর-শিয়ালদহ-কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, ১৩০৫৩/১৩০৫৪ হাওড়া-রাধিকাপুর-হাওড়া এক্সপ্রেস, ১৩৪২১/১৩৪২২ মালদহ-নবদ্বীপ ধাম-মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, ১৩০৩৩/১৩০৩৪ হাওড়া-কাটিহার-হাওড়া এক্সপ্রেস, ১৩১৪৫/১৩১৪৬ কলকাতা-রাধিকাপুর- কলকাতা এক্সপ্রেস, ১৩১৬৩/১৩১৬৪ এবং ১৩১৬৯/১৩১৭০ শিয়ালদহ-সহর্ষ-শিয়ালদহ হাটেবাজারে এক্সপ্রেস, ১৩১৪৭/১৩১৪৮ শিয়ালদহ-বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস, ১৩১৬১/১৩১৬২ কলকাতা-বালুরঘাট- কলকাতা এক্সপ্রেস, ১৩১৮১/১৩১৮২ কলকাতা-শিলঘাট-কলকাতা এক্সপ্রেস, ১৩১৫৯/১৩১৬০ কলকাতা-যোগবাণী- কলকাতা এক্সপ্রেস এবং ১৫৭১১/২৫৭১২ কাটিহার-হাওড়া-কাটিহার এক্সপ্রেস৷

    আরও পড়ুন: প্রেম ফিরে পেতে পোস্টার হাতে প্রেয়সীর বাড়ির সামনে ধর্নায় মরিয়া প্রেমিক

     বাতিল প্যাসেঞ্জার ট্রেনের তালিকা-০৫৪৩৩/০৫৪৩৪ আজিমগঞ্জ-বারহাওড়া- আজিমগঞ্জ প্যাসেঞ্জার, ০৩৪৩৯/০৩৪৪০ আজিমগঞ্জ-ভাগলপুর- আজিমগঞ্জ প্যাসেঞ্জার, ০৩০৩৭/০৩০৩৮ সাহেবগঞ্জ-ভাগলপুর- সাহেবগঞ্জ প্যাসেঞ্জার এবং ০৩০৯২ সাহেবগঞ্জ-আজিমগঞ্জ প্যাসেঞ্জার(Malda News)।

    পথ পরিবর্তন করা হয়েছে- ১৫৬৫৭/১৫৬৫৮ দিল্লি-কামাখ্যা-দিল্লি ব্রহ্মপুত্র মেল, ১৫৩১৯/১৫৩২০ কামাখ্যা-গয়া-কামাখ্যা এক্সপ্রেস, ১৫৬৪৮ গুয়াহাটি-লোকমান্য তিলক এক্সপ্রেস এবং ১৪০০৩/১৪০০৪ নিউ দিল্লি-মালদহ-নিউ দিল্লি এক্সপ্রেসকে নির্দিষ্ট রুটের পরিবর্তে কাটিহার-বারাউনি রুটে চলবে। ১৩১৪১/১৩১৪২ শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ তিস্তা তোর্সা এক্সপ্রেস, ১৩৪৬৫/১৩৪৬৬ হাওড়া-মালদহ-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস, ১৫৯৬১/১৫৯৬৯এবং ১৫৯৬২/১৫৯৬০ হাওড়া-ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস, ১৫৬৪৩ পুরী-কামাখ্যা এক্সপ্রেস এবং ০২৫১৭ কলকাতা-গুয়াহাটি স্পেশালকে বর্ধমান-রামপুরহাট-গুমানি রুটে ১৩ এপ্রিল পর্যন্ত চলবে।

    যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে- ১৩০১১/১৩০১২হাওড়া-মালদহ-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেসের। মালদহর পরিবর্তে রামপুরহাট থেকে হাওড়া স্টেশনের মধ্যে চলাচল করবে এই ট্রেনটি।

    Harashit Singha

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Malda

    পরবর্তী খবর