Home /News /north-bengal /
Malda News: তীব্র গরমে ব্যপক চাহিদা বেড়েছে ফ্যানের, পুরনো পাখা মেরামতের হিড়িক মালদহে

Malda News: তীব্র গরমে ব্যপক চাহিদা বেড়েছে ফ্যানের, পুরনো পাখা মেরামতের হিড়িক মালদহে

দাবদাহে কাহিল উত্তর থেকে দক্ষিণ

দাবদাহে কাহিল উত্তর থেকে দক্ষিণ

Malda News: তীব্র গরমে অতিষ্ঠ সাধারণ মানুষ। গরম থেকে একটু স্বস্তি পেতে মানুষের ভরসা ইলেকট্রিক ফ্যান। মালদহের বাজারে বাড়ছে ফ্যানের চাহিদা। পুরনো ফ্যান সারানোর হিড়িক জেলাজুড়ে।

  • Share this:

    #মালদহ: তীব্র দাবদাহে অতিষ্ঠ সাধারণ মানুষ। সূর্যের প্রখর তাপের সাথে পাল্লা দিয়ে বেড়েই চলেছে গরমের তীব্রতা। গরম থেকে একটু স্বস্তি পেতে মানুষ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তীব্র গরমে একটু স্বস্তি পেতে মানুষের ভরসা ইলেকট্রিক ফ্যান। মালদহ জেলা জুড়ে গরমের তীব্রতা এতটাই বৃদ্ধি পেয়েছে যে ঘরের মধ্যে একটি ফ্যান চালিয়েও স্বস্তি মিলছে না। তাই মানুষ কিছুটা স্বস্তির আশায় একাধিক ফ্যান চালাচ্ছে ঘরের মধ্যে। গত কয়েকদিনের তীব্র গরমের জেরে বেড়েছে ফ্যানের চাহিদা। মধ্যবিত্তদের কাছে শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র কেনা নাগালের বাইরে। তাই মালদহের বাজারে গত কয়েকদিনে ফ্যানের চাহিদা বেড়েছে তিন থেকে চার গুণ। শুধু তাই নয়, ফ্যান মেরামতের দোকানে ভিড় করছে বহু মানুষ, পুরাতন নষ্ট হয়ে যাওয়া ফ্যান মেরামতের জন্য। শহর ও শহরের বাইরে ফ্যান মেরামত দোকানগুলিতে উপচে পড়া ভিড়। ফ্যানের কয়েল লাগানো থেকে শুরু করে অন্যান্য নষ্ট যন্ত্রাংশ মেরামতের জন্য লাইন দিচ্ছেন বহু মানুষ।

    আরও পড়ুন-চালক কোথায়? শোরগোল কলকাতা মেট্রো রেলে

    মালদহ জেলায় গরমের তীব্রতা এতটাই বৃদ্ধি পেয়েছে ফ্যান ছাড়া বাড়িতে থাকা প্রায় অসম্ভব হয়ে পড়েছে।এদিকে প্রখর সূর্যের তাপ ও গরমে খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাচ্ছেন না কেউ। তাই বাড়িতে অতিরিক্ত ফ্যান চালানোর প্রয়োজন পড়ছে।ঘরে সিলিং ফ্যান থাকা সত্ত্বেও আরো একটি টেবিল ফ্যান বা বড়ো স্ট্যান্ড ফ্যান চালাতে হচ্ছে। অনেকেই নতুন ফ্যান কিনতে দোকানে ভিড় করছেন। তবে যাদের আর্থিক অনটন রয়েছে তাঁরা পুরনো ফ্যান মেরামত করার জন্য দোকানে ভিড় করছে।

    আরও পড়ুন-আজ থেকেই হাওয়া বদল, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস কবে? জেনে নিন

    মালদহ শহরের বাজারে তীব্র গরমের জেরে ফ্যানের বিক্রি বেড়েছে। গত দুই বছর লকডাউনের জেরে ব্যবসা একেবারে তলানিতে ঠেকেছিল। করোনা পরিস্থিতি কাটিয়ে বাজার এখন অনেকটাই স্বাভাবিক। সাধারণ মানুষ গরম থেকে রেহাই পেতে ফ্যান কিনতে আসছেন। তবে ব্যবসায়ীদের অভিযোগ, গরমের জেরে বিক্রি বেড়েছে। লাভের পরিমাণ অনেকটাই কমে গিয়েছে। তাই রোজগার কমেছে। ফ্যান বিক্রেতারা বলছেন, গত কয়েক মাস ধরে দ্রব্যমূল্যের বৃদ্ধি লাগামহীন। ফ্যানের দামও বৃদ্ধি পাচ্ছে। ব্যবসায়ীদেরকে অতিরিক্ত দামে ফ্যান কিনতে হচ্ছে। এদিকে ক্রেতারা অতিরিক্ত দাম শুনে ফ্যান কিনতে চাইছেন না। তাই লাভের পরিমাণ কমিয়ে অল্প দামে বিক্রি করতে হচ্ছে ফ্যান।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Malda, Malda News

    পরবর্তী খবর