কন্যাসন্তানের জন্ম দিয়েই মাধ্য়মিক পরীক্ষায় বসলেন মা !

কন্যাসন্তানের জন্ম দিয়েই মাধ্য়মিক পরীক্ষায় বসলেন মা !

শারীরিক কষ্ট যাই থাক, কোনওভাবেই বছর নষ্ট করতে চাননি রতুয়ার রুকসানা খাতুন।

  • Share this:

#মালদহ: কন্যাসন্তানের জন্ম দিয়েই মাধ্য়মিকে বসলেন মা। এই অভূতপূর্ব ঘটনার সাক্ষী থাকল মালদহ মেডিক্য়াল কলেজ। শারীরিক কষ্ট যাই থাক, কোনওভাবেই বছর নষ্ট করতে চাননি রতুয়ার রুকসানা খাতুন। তাঁর অনুরোধে হাসপাতালের বেডেই পরীক্ষার আয়োজন করা হয় বুধবার।

রতুয়ার কেপাতুল্লা হাইস্কুলের ছাত্রী রুকসানা খাতুন । এবারের মাধ্য়মিক পরীক্ষার্থী। একদিন আগে সন্তানের জন্ম দিয়েছেন রুকসানা। তবে তাতে পরীক্ষা দেওয়া আটকায়নি।

প্রবল শারীরিক কষ্ট। মা ও শিশুর শরীরের কথা ভেবে ঝুঁকি নিতে চায়নি পরিবার। কিন্তু রুকসানা নাছোড়। পরীক্ষা না দিয়ে সে ছাড়বে না। তাঁর ইচ্ছের কথা জেনে উদ্য়োগী হয় হাসপাতাল কর্তৃপক্ষ। পর্ষদের অনুমতিও এসে যায়। আর বাধা কোথায় ? সারাদিন হাসপাতালের বিছানায় সদ্য়োজাত শিশুর দেখভাল। রাতে হাসপাতালের বেডেই পড়াশোনা। এটাই এখন রুকসানার রুটিন। রবিবার প্রসব যন্ত্রণা ওঠায় মালদহ মেডিক্য়ালে আনা হয় রুকসানাকে।

পড়াশোনার প্রতি রুকসানার আগ্রহ দেখে খুশি মালদা মেডিক্য়ালের কর্মী ও চিকিৎসকরা। মাধ্য়মিক পরীক্ষার মধ্য়েই বারবার খবরের শিরোনামে এসেছে মালদহ। কখনও টুকলি, কখনও মোবাইলে প্রশ্ন পাচারের ঘটনায় তোলপাড় পড়েছে। তারই মধ্য়েই রুকসানারা এক ঝলক টাটকা বাতাসের মতো।

Photos: Sebak Deb Sharma

First published: February 20, 2020, 7:54 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर