Bjp Leader Arrested: সর্ষের মধ্যেই ভূত! গুলি খেয়েও রক্ষা বিজেপি প্রার্থীর, 'মাস্টারমাইন্ড' দলেরই নেতা

Bjp Leader Arrested: সর্ষের মধ্যেই ভূত! গুলি খেয়েও রক্ষা বিজেপি প্রার্থীর, 'মাস্টারমাইন্ড' দলেরই নেতা

দলের মধ্যে সংঘাতের ফল

ধৃতদের জিজ্ঞাসাবাদ করেই এই ঘটনার নেপথ্যে মূল ষড়যন্ত্রকারী বিজেপি নেতা তথা পুরাতন মালদহ ব্লকের বিজেপি গ্রামীণ মণ্ডল সভাপতি নিতাই মণ্ডলের নাম সামনে উঠে আসে।

  • Share this:

    #মালদহঃ বিজেপি প্রার্থীকে (Bjp Candidate) গুলি করে খুনের চেষ্টার অভিযোগে এবার গ্রেফতার খোদ দলের মণ্ডল সভাপতি। গত ১৮ এপ্রিল সন্ধ্যায় মালদহ বিধানসভার অন্তগর্ত ঝন্টু মোড়ে দলীয় কার্যালয়ের সামনেই বিজেপি প্রার্থী গোপালচন্দ্র সাহাকে লক্ষ্য করে গুলি করা হয়। গুলি লাগে গোপালের গলার কাছে। গুরুতর জখম হন তিনি। সেই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছিল বিজেপি। কিন্তু তদন্তে উঠে এল মারাত্মক তথ্য। ঘটনার তদন্ত নেমে মালদহ থানার পুলিশ সন্দেহভাজন ৬ জনকে গ্রেফতার করেছিল। ধৃতদের জিজ্ঞাসাবাদ করেই এই ঘটনার নেপথ্যে মূল ষড়যন্ত্রকারী বিজেপি নেতা তথা পুরাতন মালদহ ব্লকের বিজেপি গ্রামীণ মণ্ডল সভাপতি নিতাই মণ্ডলের নাম সামনে উঠে আসে। তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

    গত ১৮ এপ্রিল নির্বাচনী প্রচারের (Election Campaign) পর দলীয় কার্যালয়ে চেয়ারে বসে থাকা মালদহ বিধানসভার (Malda Constituency) বিজেপি প্রার্থী (BJP Candidate) গোপাল চন্দ্র সাহাকে পয়েন্ট ব্লাঙ্ক রেঞ্জ (Firing from Point Blank Range) থেকে গুলি করা হয়েছিল। মৃত্যু না হলেও প্রার্থীর কানের ঠিক নীচে গলার পেছনের অংশে অস্ত্রোপচার (Operation) করে যে গুলি পাওয়া গিয়েছিল, তা সম্ভবত দেশি পাইপগান (Country made Firearms) থেকে ছোঁড়া হয়েছিল বলে মনে করছেন তদন্তকারীরা।

    প্রার্থীর আঘাতের মূল অংশের আশেপাশে গান পাউডারের (Gun Powder) চিহ্নও মিলেছিল। যা দেখে তদন্তকারীরা মনে করছেন খুব কাছ থেকে গুলি চলে। পরিকল্পিত হামলার ঘটনা বলেই অনুমান করছিল পুলিশ। এলাকায় অচেনা কারও পক্ষে এ ভাবে নিঁখুত অপারেশন চালিয়ে সরে পড়া যথেষ্টই কঠিন। ফলে দুস্কৃতীরা প্রার্থীর চেনা কেউ হওয়ার সম্ভবনাই জোরাল হচ্ছিল। এরপরই তদন্তে নামে পুলিশ। গ্রেফতার করা হয় ৬ জনকে।

    ওই ৬ জনকে জিজ্ঞাসাবাদ করতেই ঘটনার মূল ষড়যন্ত্রকারী বিজেপি নেতা নিতাইয়ের নাম উঠে আসে। এরপরই শনিবার সকালে তাঁকে গ্রেফতার করা হয়। বিজেপি-র সূত্রে খবর, এ বারের বিধানসভা ভোটে মালদহ কেন্দ্রে দলের টিকিটের দাবিদার ছিলেন নিতাই। কিন্তু দল হঠাৎই গোপালকে প্রার্থী করে। এরপর নিতাই এবং তাঁর অনুগামীরা বিজেপি দফতরে বিক্ষোভও দেখিয়েছিলেন। কিন্তু তাতেও মেটেনি সংঘাত। এরপরই গোপালকে খুনের চক্রান্ত করা হয়।

    Published by:Suman Biswas
    First published: