উত্তরবঙ্গে এখনও ‘ছন্নছাড়া’ পদ্মশিবির, দার্জিলিঙে ‘বহিরাগত’ প্রার্থী করায় ক্ষোভ দলীয় কর্মীদের

Bangla Editor | News18 Bangla
Updated:Mar 28, 2019 04:21 PM IST
উত্তরবঙ্গে এখনও ‘ছন্নছাড়া’ পদ্মশিবির, দার্জিলিঙে ‘বহিরাগত’ প্রার্থী করায় ক্ষোভ দলীয় কর্মীদের
Bangla Editor | News18 Bangla
Updated:Mar 28, 2019 04:21 PM IST

#শিলিগুড়ি: লোকসভা ভোটেই রাজ্যে পাশা উলটে দেওয়ার স্বপ্ন দেখছে বিজেপি। কিন্তু, সেই বিজেপি এখনও যেন ছন্নছাড়া। উত্তরবঙ্গের একাধিক কেন্দ্রে তারা প্রচারই শুরু করতে পারেনি।দার্জিলিঙে শেষ লগ্নে প্রার্থী ঘোষণা।

রাজ্যে লোকসভা ভোটের শুরু উত্তরবঙ্গ থেকে। কিন্তু প্রথম দু দফার ভোট যে পাঁচ কেন্দ্রে তার কয়েকটিতে এখনও প্রচারই শুরু করতে পারেনি বিজেপি।

কোচবিহারে ১১ এপ্রিল প্রথম দফায় ভোট। এই কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা হতেই বিজেপির অন্দরে অশান্তি শুরু হয়। তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা নিশীথ প্রামাণিককে প্রার্থী ঘোষণা করায় জেলার দলীয় কর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। শেষমেশ অমিত শাহের দূতকে আসতে হয় কোন্দল মেটাতে। এ সব করতে গিয়েই কয়েক দিন পার। তারপর রবিবারও প্রচার শুরু করতে পারলেন না কোচবিহারের বিজেপি প্রার্থী। কবে থেকে প্রচার শুরু করবেন তাও নির্দিষ্ট করে বলতে পারলেন না।

জলপাইগুড়িতে ভোট দ্বিতীয় দফায়। ১৮ এপ্রিল। সেখানেও একই ছবি। জলপাইগুড়িতে প্রচার শুরু করতে পারেনি বিজেপি। তবে দলের প্রার্থী জয়ন্ত রায় বিভিন্ন এলাকায় গিয়ে কর্মীদের সঙ্গে সভা করছেন।

গতবার এ রাজ্য থেকে যে দুটি আসনে বিজেপি জিতেছিল, তার মধ্যে একটি দার্জিলিং। সেখানে ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় ভোট ৷ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন মঙ্গলবার ৷

Loading...

এ হেন দার্জিলিঙে রবিবার শেষবেলায় নাম ঘোষণা করল বিজেপি। জেতা আসনেও প্রার্থী দিতে হিমশিম। গতবার দার্জিলিং থেকে জয়ী সুরেন্দ্র সিং আলুওয়ালিয়ার বদলে এবার প্রার্থী করা হল মণিপুরের রাজু সিং বিস্তাকে।

এসএস আলুওয়ালিয়াকে নিয়ে বিজেপির মধ্যেই অনেকের ক্ষোভ ছিল। কারণ, পাহাড়ে অশান্তির সময় তাঁর ভূমিকা রাজ্য বিজেপির অনেকেই ভাল চোখে দেখেননি। এই পরিস্থিতিতে গতবার জেতা আসনেও বিজেপি প্রার্থী দিল মনোনয়নপত্র জমার সময়সীমা শেষের মাত্র দুদিন আগে। তাও সেই প্রার্থী নিয়ে ক্ষোভ। পাহাড়ের কাউকে প্রার্থী না করে রাজু সিং বিস্তার মতো মণিপুরের একজনকে কেন প্রার্থী করা হল এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিমল গুরুঙ্গের সঙ্গ ছাড়লেন তাঁর সঙ্গী স্বরাজ থাপা।

ভোটের মুখে উত্তরবঙ্গে দলের ছন্নছাড়া চেহারার জন্য বিজেপির রাজ্য সভাপতি বল ঠেলছেন দলের কেন্দ্রীয় নেতৃত্বের কোর্টে ৷ রায়গঞ্জ ও আলিপুরদুয়ারে প্রচার শুরু করেছে বিজেপি।

First published: 08:27:24 AM Mar 25, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर