corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে খোলা বাজার, মাস্ক ছাড়াই কেনাকাটা করলেন ক্রেতারা, নজর নেই পুলিশের

লকডাউনে খোলা বাজার, মাস্ক ছাড়াই কেনাকাটা করলেন ক্রেতারা, নজর নেই পুলিশের

লকডাউনেও মাছ, মাংস, সবজি কেনার হিড়িক। তবে, প্রকাশ্য রাস্তায় বাজার চললেও পুলিশি তৎপরতা সেভাবে চোখে পড়েনি।

  • Share this:

 #মালদহ:- লকডাউনে দিব্যি খোলা বাজার। ভিড় করে চলছে কেনাকাটা। মুখে মাস্ক ছাড়াই বাজারে হাজির ক্রেতারা।- এমনই ছবি ধরা পড়ল মালদহের বালুরচর বাজার এবং সদরঘাট বাজারে। লকডাউনেও মাছ, মাংস, সবজি কেনার হিড়িক। তবে, প্রকাশ্য রাস্তায় বাজার চললেও পুলিশি তৎপরতা সেভাবে চোখে পড়েনি। বাজারে রীতিমতো গা ঘেঁষাঘেঁষি করে চলে কেনাকাটা।

এককথায় দেখে বোঝার কোনও উপায় ছিল না এখন করোনা কাল। স্থানীয়রা তো বটেই, বাজার খোলা থাকার খবর পেয়ে দূরদূরান্ত থেকে অনেকেই এই বাজারে কেনাকাটা করতে চলে আসেন । ফলে খানিকটা চড়া দামেই বিক্রি হয় মাছ-মাংস, সবজি। ঝুঁকি নিয়ে লাভের মুখ দেখে খুশি বিক্রেতারা। লকডাউন উপেক্ষা করে বাজার খোলা থাকার চেয়েও বিপদজনক ছবি ধরা পড়ে বাজারে আসা অনেকেরই মুখে মাক্স না থাকায়। ক্রেতারা তো বটেই এমনকি অনেক বিক্রেতারও মুখে মাক্স ছিল না।

মালদহে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় সাড়ে পাঁচ হাজার। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় একশো জন। এরপরেও এমন লকডাউন উপেক্ষার ঘটনায় প্রশ্ন উঠেছে। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। বালুচর এর পাশাপাশি মালদহের সদরঘাট বাজারেও প্রায় একই ছবি ধরা পড়ে। সদরঘাট এলাকায় অন্যান্য দিনের তুলনায় কিছুটা পেছনের দিকে বাজার বসে। সেখানেও কেনাকাটা করতে প্রচুর লোক ভিড় করেন। তবে বাজারের উল্টো ছবি ছিল শহরের  গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে। মালদহ শহরের দোকানপাট বন্ধ ছিল। দিনভর  শহরের অধিকাংশ রাস্তা ফাঁকা। বন্ধ ছিল যানবাহন চলাচল।

সেবক দেবশর্মা

Published by: Elina Datta
First published: September 12, 2020, 12:46 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर