Home /News /north-bengal /
Malda: বন্দিদের জন্য মালদহ থানার লক-আপে তৈরি হল লাইব্রেরি

Malda: বন্দিদের জন্য মালদহ থানার লক-আপে তৈরি হল লাইব্রেরি

লক-আপের দেওয়ালে তৈরি ছোট ছোট বই-রাখার আলমারি। সেখানে সাজানো রয়েছে একের পর এক বই। লক আপে বন্দি অভিযুক্তদের মনোবল ঠিক রাখতে ও তাদের সময় কাটানোর জন্যই এমন অভিনব উদ্যোগ মালদহ থানার পুলিশের

  • Share this:

    #মালদহ: থরে থরে ছোট গল্প- কবিতা- বাংলা উপন্যাসের বই দিয়ে সাজানো থানার লক-আপ। লক-আপের দেওয়ালে তৈরি ছোট ছোট বই রাখার আলমারি। সেখানে সাজানো রয়েছে একের পর এক বই। লক আপে বন্দি অভিযুক্তদের মনোবল ঠিক রাখতে ও তাদের সময় কাটানোর জন্যই এমন অভিনব উদ্যোগ মালদহ থানার পুলিশের। থানার লক-আপে থাকা বন্দিদের জন্য এমন অন্যরকম ভাবনা এই প্রথম মালদহ জেলায়, ক্রেডিট সম্পূর্ণ মালদহ থানার আইসি হীরক বিশ্বাস-এর। তাঁর হাত ধরে মালদহ জেলায় এই প্রথম কোনও থানার লক-আপে লাইব্রেরি তৈরি হল।

    আরও পড়ুন: চলন্ত বুলেটে হঠাৎ দাউ দাউ করে আগুন, রক্ষা যুবকের! চন্দননগরে চাঞ্চল্য

    শনিবার সন্ধ্যায় মালদহ থানার কারাগারে নতুন এই লাইব্রেরির উদ্বোধন করলেন মালদহ জেলা পুলিশ সুপার অমিতাভ মৈত্র। ফিতে কেটে লক আপের লাইব্রেরির উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার। এছাড়াও এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পুলিশের অন্যান্য পুলিশের কর্তা-আধিকারিক থেকে মালদহ পুলিশের বহু কর্তা -আধিকারিকরা। শুধু মাত্র বন্দিদের জন্যই মালদহ থানার উদ্যোগে তৈরি করা হল এই লাইব্রেরি।

    আরও পড়ুন: সাতসকালে বিকট শব্দে কাঁপল বাসন্তীর সর্দারপাড়া, উড়ল গোটা বাড়ি! কোথা থেকে এল বোমা?

    থানার লক আপে মূলত কোন আসামিকে ধরে আনার পর রাখা হয়। আবার কোনও অভিযুক্তকে পুলিশি রিমান্ডে নিলে, তাকেও রাখা হয় থানার কারাগারে। আসামিরা থাকলে তাদের কাছে সময় কাটানোর কোনও কিছুই থাকে না। তাই মালদহ থানার আইসি-র উদ্যোগে আসামিদের সময় কাটানোর জন্য লাইব্রেরি তৈরির উদ্যোগ নেওয়া হয়। মালদহ থানার কারাগারের সামনেই তৈরি করা হয়েছে নতুন লাইব্রেরি। এখানে রাখা হয়েছে বেশ কিছু বই। আসামিরা নিজের পছন্দমত বই নিয়ে পড়তে পারবেন। শুধু তাই নয়, মালদহ থানার উদ্যোগে একটি ওপেন লাইব্রেরিও তৈরি করা হয়েছে। বিভিন্ন কাজে বহু মানুষ থানায় আসেন। অনেক সময় তাঁদের অপেক্ষা করতে হয়। সেই সময় তাঁদের একঘেয়েমি কাটাতে থানার পুলিশের উদ্যোগে তৈরি করা হয়েছে এই ওপেন লাইব্রেরি। মালদহ পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন জেলার সাধারণ মানুষ।

    Harashit Singha

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Malda

    পরবর্তী খবর