এ যেন মুন্নাভাই! পুলিশি অত্যাচারের প্রতিবাদে বামেদের বনধের দিন পুলিশকে দেওয়া হল চকোলেট

এ যেন মুন্নাভাই! পুলিশি অত্যাচারের প্রতিবাদে বামেদের বনধের দিন পুলিশকে দেওয়া হল চকোলেট
বনধ সফল করতে নামা বাম কর্মী সমর্থকদের অভিনব ভাবনা৷

বনধ সফল করতে নামা বাম কর্মী সমর্থকদের অভিনব ভাবনা৷

  • Share this:

#ইসলামপুর:  বনধের দিন পুলিশের হাতে চকোলেট তুলে দিলেন বাম ছাত্র যুব সংগঠনের সদস্যরা। বেশ কিছু পুলিশ তাদের চকোলেট ফিরিয়ে দিলেও বেশ কয়েকজন পুলিশ কর্মী তাদের উপহার গ্রহণ করেছেন। বাম ছাত্র যুবদের দাবি নিজেদের ছেলেমেয়েদের কথা স্মরন করিয়ে দিতেই তাদের এই চকোলেট উপহার।

বৃহস্পতিবার বাম ছাত্র যুব সংগঠন বেকারদের কাজের দাবিতে নবান্ন অভিযানে গিয়ে পুলিশি হামলার শিকার হয়েছিলেন বাম ছাত্র যুব কর্মীরা। পুলিশের লাঠির আঘাতে বহু বাম ছাত্র যুবরা আহত হয়েছেন। পুলিশের এই বর্বোরচিত আক্রমণের প্রতিবাদে শুক্রবার রাজ্য জুড়ে ১২ ঘণ্টা বনধের ডাক দেয় সিপিএম।সকাল থেকে উত্তর দিনাজপুর জেলায় ৩১/৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বনধ সমর্থকরা। জাতীয় সড়কে অবরোধের ফলে যানজটে সৃষ্টি হয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায়।


ইসলামপুরে ৩১ নম্বর জাতীয় সড়ক করে বনধ সমর্থকরা অবরোধ করে সেখানে পৌছায় ইসলামপুর থানার পুলিশ। পুলিশ পৌছানোর মাত্র তাদের চকোলেট দিতে এগিয়ে আসেন বাম ছাত্র যুবরা। পুলিশ বাম যুব সংগঠনের উপহার দিতে এগিয়ে আসায় পুলিশ বেশ খানিকটা অস্বস্তিতে পড়েন। পুলিশের একটা বড় অংশ সেই চকোলেট গ্রহন করেননি। আবার দুই একজন পুলিশ কর্মী এই চকোলেট গ্রহন করেন। ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের সম্পাদক গৌরাঙ্গ বর্মন জানান কাজের দাবিতে নবান্ন অভিযানে গিয়ে পুলিশ আন্দোলনকারীদের উপর পৈশাচিক অতাচার চালায়।

মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের শিক্ষাগত যোগ্যতা মাপকাঠিকে গুরুত্ব না দিয়ে চাকরির জন্য কত লক্ষ টাকা দিতে পারবে সেটাই হয় এই সরকারের মাপকাঠি।সেই কারনে পুলিশ কর্মীদের স্মরন করে দিতেই পুলিশ কর্মীদের হাতে চকোলেট তুলে দিয়েছেন। যুব সংগঠনের নেতারা জানিয়েছেন, চকোলেট নিয়ে বাড়ি যান ঘরের ছেলে মেয়েদের কথা ভাবুন, নিজের সন্তানদের কথা ভাবুন তাদের চাকরি নেই, তারা বেকার হয়ে বাড়িতে বসে আছে। এ রাজ্যের বেকার যুবক যুবতীদের যে যন্ত্রনা সেই যন্ত্রনার প্রতি আপনারা সহানুভূতিশীল হবার আবেদন জানান।মমতা বন্দ্যোপাধ্যায়ের দালালি আর বেশীদিন চলবে না। এই সরকারটাই থাকবে বলে গৌরাঙ্গবাবু দাবি করেছেন চকোলেট উপহার দিয়ে পুলিশকর্মীদের মিষ্টিমুখ করানো হয়। গতকাল ছাত্রযুবদের উপর লাঠিচার্জ করে বীরেত্বের পরিচয় দিয়েছেন।

Uttam Paul

Published by:Debalina Datta
First published: