Home /News /north-bengal /

Left Congress Face Off in Siliguri: আসন সমঝোতা দূর অস্ত, শিলিগুড়িতে ৩০ আসনে মুখোমুখি বাম-কংগ্রেস! 

Left Congress Face Off in Siliguri: আসন সমঝোতা দূর অস্ত, শিলিগুড়িতে ৩০ আসনে মুখোমুখি বাম-কংগ্রেস! 

শিলিগুড়িতে সম্মুখ সমরে বাম কংগ্রেস৷

শিলিগুড়িতে সম্মুখ সমরে বাম কংগ্রেস৷

তৃণমূলকে হারাতে কিছু কিছু ওয়ার্ডে কৌশলী লড়াইয়ের বার্তা হাত-কাস্তের (Left Congress Face Off in Siliguri)! 

  • Share this:

#শিলিগুড়ি: আগামী ২২ জানুয়ারি নির্বাচন। বেশ কয়েক মাস আগে থেকেই চলছিল আলোচনা, সমঝোতার প্রক্রিয়া। কিন্তু ভোটের আগে শিলিগুড়িতে (Left Congress Face Off in Siliguri) বাম ও কংগ্রেসের মধ্যে আসন সমঝোতে হয়েও হল না।

৪৭-টির মধ্যে ৩০ আসনে মুখোমুখি লড়াইয়ে বাম এবং কংগ্রেস প্রার্থীরা। বামেরা অবশ্য ২০১৫ সালে কংগ্রেসের জেতা চার আসন ৭, ১৬, ২১ এবং ২৫ নং ওয়ার্ডে প্রার্থী দেয়নি। কিন্তু কংগ্রেস তা মানেনি। অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে যেমন প্রার্থী দিয়েছে কংগ্রেস। তেমনই জেলা কংগ্রেস সভাপতি শঙ্কর মালাকারের মেয়ে রুচিরার বিরুদ্ধেও প্রার্থী দিয়েছে সিপিএম।

আরও পড়ুন: ২২ জানুয়ারি নির্ঘণ্ট মেনেই হবে পুরভোট? বৃহস্পতিবার হাইকোর্টে মিলতে পারে উত্তর

তবে এ নিয়ে হতাশ নয় দুই শিবিরই। উলটে আশাবাদী দুই শিবির কাছাকাছি আসবে। দুই দলের নেতাদেরই দাবি, বোর্ড গঠনের সময়ে দুই শিবিরই এক মেরুতে আসবে। এখনও নির্বাচন বাকি। তাই শেষ মূহূর্তে বিজেপি এবং তৃণমূলকে রুখতে কৌশলগত সিদ্ধান্তে পৌঁছতে পারে দুই শিবিরই। তেমনই ইঙ্গিত দিলেন দুই দলের দুই কাণ্ডারি।

সিপিএম নেতা অশোক ভট্টাচার্য বলেন, 'হ্যাঁ, কিছু ওয়ার্ডে কৌশল নেওয়া হবে।' কংগ্রেসের জেলা সভাপতি শঙ্কর মালাকারের গলাতেও একই সুর। সমঝোতার সম্ভাবনা উড়িয়ে দেননি। তবে ভোটের পর বোর্ড গড়ার জন্য জোট যে হবেই, তাও পরিষ্কার করে দিয়েছেন।

আরও পড়ুন: প্রচারের মাঝেই হঠাৎ এল খবর, তারপর যা করলেন বামপ্রার্থী, কুর্নিশ এলাকাবাসীর...

২০০৯ সালে কংগ্রেস এবং তৃণমূল জোট গড়ে লড়ে টানা ২৮ বছরের ক্ষমতায় থাকা বামেদের পরাস্ত করেছিল। কিন্তু পরবর্তীতে মেয়র পদ নিয়ে মতবিরোধে ভেঙে যায় জোট। কংগ্রেসের মেয়র পদপ্রার্থী গঙ্গোত্রী দত্তকে সেই সময় বাইরে থেকে সমর্থন জানায় বামেরা। যা রাজ্য রাজনীতিতে "শিলিগুড়ি মডেল" হিসেবে পরিচিত। বেশ আলোচিত হয়ে উঠেছিল রাজ্য রাজনীতিতে।

২০১৫-তে এক নির্দলের সমর্থন নিয়ে বোর্ড গড়ে বামেরা। পরবর্তীতে নির্দল কাউন্সিলরের মৃত্যু এবং এক বাম কাউন্সিলরের তৃণমূলে যোগের পর সংখ্যালঘু হয়ে পড়ে বোর্ড। ওই সময় বাম বোর্ডকে অক্সিজেন জোগায় চার কংগ্রেস কাউন্সিলর। কংগ্রেসের সমর্থন নিয়েই বোর্ড চালান অশোক ভট্টাচার্যরা।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Congress, Siliguri

পরবর্তী খবর