• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • KUNAL GHOSH TMC SPOKESPERSON SLAMS BJP SAYING THEY ARE THE TUKDE TUKDE GANG SANJ

Kunal Ghosh : বিজেপি আসলে 'টুকরে টুকরে গ্যাং’, 'আলাদা রাজ্যের দাবি' প্রসঙ্গে কটাক্ষ তৃণমূলের!

তৃণমূল নেতা কুণাল ঘোষ৷

দলের মুখপাত্র কূণাল ঘোষ (Kunal Ghosh) মঙ্গলবার বিজেপির (BJP) একাংশের পৃথক রাজ্যের দাবি প্রসঙ্গে বলেন, "এই তো এক থেকে দেড় মাস হল ভোট শেষ হয়েছে। এত আলাদা রাজ্যের দাবি থাকলে ভোটের সময় ইস্তাহারে বললেন না কেন?

  • Share this:

    #কলকাতা : উত্তরবঙ্গে আলাদা রাজ্যের দাবি প্রসঙ্গে এবার বিজেপির সমালোচনার সোচ্চার হল তৃণমূল শিবির (TMC)। গেরুয়া শিবিরকে ফের একবার ‘টুকরে টুকরে গ্যাং’ বলে কটাক্ষ করল তৃণমূল। দলের মুখপাত্র কূণাল ঘোষ (Kunal Ghosh) মঙ্গলবার বিজেপির (BJP) একাংশের পৃথক রাজ্যের দাবি প্রসঙ্গে বলেন, "এই তো এক থেকে দেড় মাস হল ভোট শেষ হয়েছে। এত আলাদা রাজ্যের দাবি থাকলে ভোটের সময় ইস্তাহারে বললেন না কেন? এই সব আলাদা রাজ্য ভাগের দাবি জানাতে পারতেন। তাহলে তখন বোঝা যেত।"

    মঙ্গলবার কুনাল ঘোষ আরও বলেন, "বাংলার অখন্ডতা নষ্ট করতে পারা যাবে না। দিলীপ বাবু কলকাতায় এক বলবেন, জেলায় এক বলবেন সেটা হয় না। আগে উত্তরের নেতারা মুখস্থ বলুন, উত্তরবঙ্গে শুধুমাত্র রেল মন্ত্রী হিসাবে কী কাজ করেছেন? তারপর তো রাজ্যের কাজ নিয়ে পর্যালোচনা।" কুনাল ঘোষ এদিন বলেন, "ওরা গোটা রাজ্যকে ভাগ করতে চাইছে।"

    এখানেই শেষ নয়। পৃথক রাজ্য দাবি প্রসঙ্গ তুলে এদিন রাজ্যপালকেও বিঁধতে ছাড়েননি কুনাল ঘোষ। তাঁর কথায়, "মি: ট্যুইটার ধনখড় আসলে মদত দিচ্ছেন। দেখছেন ছোট ছোট প্রদেশ ভাগ হলে সেখানে গিয়ে রাজ্যপাল হিসাবে থাকতে পারবেন। কারণ বাংলায় আর ওনার বেশিদিন নেই।"

    প্রসঙ্গত, সম্প্রতি বিজেপির একাংশের বিভাজনের দাবিকে ইতিমধ্যেই কড়া ভাষায় নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "নির্বাচনে হেরে গিয়ে রাজ্যে অশান্তির সৃষ্টি করতে চাইছে বিজেপি"। উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করা উচিত, দুই বিজেপি নেতার এই দাবির পর জঙ্গলমহল অঞ্চলে কোনও আন্দোলনের প্রস্তুতি চলছে, এমনি দাবি করেছেন বিজেপি নেতা সৌমিত্র খাঁ। তিনি আরও বলছেন, শুধু বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম নয়, বীরভূম, বর্ধমান, আসানসোল, পূর্ব বর্ধমান এবং দুই মেদিনীপুরেও নতুন রাজ্যের দাবি সাড়া ফেলেছে।

    অন্যদিকে, রাজ্যের শাসকদলের অভিযোগ, বিজেপি নেতারা নির্বাচনে হেরে গিয়ে এখন অশান্তি সৃষ্টি করতে চাইছেন। তাই এ ধরনের মন্তব্য করা হচ্ছে। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বিজেপিকে কটাক্ষ করে এর আগেও বলেছেন, এটা তাদের ‘দায়িত্বজ্ঞানহীন গেমপ্ল্যান’। ২০২১ বিধানসভা নির্বাচনে দেখা গেছে, গেরুয়া শিবিরের জমি শক্ত হয়েছে উত্তরবঙ্গে। তাই সেই অংশ নিয়েই নতুন রাজনীতিতে মত্ত হয়েছে তারা, অভিযোগ তৃণমূলের।

    Published by:Sanjukta Sarkar
    First published: