উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

করোনার কবলে খোদ 'কুমারী', মালদহ রামকৃষ্ণ মিশনে বাতিল কুমারী পুজো

করোনার কবলে খোদ 'কুমারী', মালদহ রামকৃষ্ণ মিশনে বাতিল কুমারী পুজো

করোনা আক্রান্ত নির্বাচিত 'কুমারী', মালদহের রামকৃষ্ণ মিশনে বাতিল হল এ'বছরের কুমারী পুজো

  • Share this:

#মালদহ: করোনা আক্রান্ত নির্বাচিত 'কুমারী', মালদহের রামকৃষ্ণ মিশনে  বাতিল হল এ'বছরের কুমারী পুজো। করোনা সংক্রমিত মালদহ রামকৃষ্ণ মিশনের মঠাধ্যক্ষও ।

করোনা সংক্রমণ রুখতে স্যানিটাইজ করা হয়েছে গোটা রামকৃষ্ণ মিশন। তবে কুমারী পুজো বন্ধ হলেও নিয়ম-রক্ষার দুর্গাপুজো হবে মিশনে, থাকবে সামাজিক দূরত্বের কড়াকড়ি।  মিশনের বাইরে থেকেই ভক্তরা যাতে পুজো দেখতে পারেন, তার পরিকল্পনা করা হচ্ছে।

এতদিন মালদহের দুর্গাপুজোর অন্যতম আকর্ষণ ছিল মিশনের কুমারী পুজো। অষ্টমীতে কুমারী পূজা দেখতে মিশনে ভিড় জমাতেন হাজার হাজার মানুষ। অষ্টমী মানেই অঞ্জলীর পর কাতারে কাতারে মানুষ হাজির হতেন রামকৃষ্ণ মিশনের কুমারী পুজোয়। মন্দিরের সামনে বারান্দায় দেবীরূপে কুমারী পূজা করতেন সন্ন্যাসীরা।

এবছরও করোনা আবহেই সতর্কতার সঙ্গে শুরু হয়েছিল কুমারী পুজোর  প্রস্তুতি। সেইমতো প্রায় মাসখানেক আগেই "কুমারী" বাছাইও হয়ে গিয়েছিল। নিয়মের মধ্যে রাখা হয়েছিল কুমারীকে। কিন্তু এরইমধ্যে করোনা সংক্রমিত হন কুমারী। করোনা আক্রান্ত হন ওই পরিবারের আরও কয়েকজন। এরপরে কুমারী পূজা নিয়ে সংশয় তৈরি হয়। সমস্যা আরও বাড়ে মঠাধ্যক্ষ করোনা সংক্রমিত হওয়ায়। সমস্যা জানানো হয় মিশন কর্তৃপক্ষের উপর মহলে। এর পরই সিদ্ধান্ত নেওয়া হয়, এ'বছর কুমারী পুজো বন্ধ রাখা হবে। ইংরেজবাজার পুরসভা কর্তৃপক্ষের তরফে রামকৃষ্ণ মিশনকে জীবাণূমুক্ত করার উদ্যোগ নেওয়া হয়। মিশন কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এবছর দুর্গা পূজা হলেও মিশনের ভিতরে ভিড় করতে দেওয়া হবে না। দূর থেকে ভক্তদের পুজো দেখার বিকল্প ব্যবস্থা করার ভাবা হচ্ছে।

SEBAK DEB SARMA

Published by: Rukmini Mazumder
First published: October 17, 2020, 8:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर