Home /News /north-bengal /
প্রধান পদ্মফুলের, উপপ্রধান ঘাসফুলের, শিলিগুড়ির বিন্নাবাড়ি গ্রাম পঞ্চায়েতে ভিন্ন সমীকরণ

প্রধান পদ্মফুলের, উপপ্রধান ঘাসফুলের, শিলিগুড়ির বিন্নাবাড়ি গ্রাম পঞ্চায়েতে ভিন্ন সমীকরণ

বিজেপি-তৃণমূল একযোগে বোর্ড

বিজেপি-তৃণমূল একযোগে বোর্ড

West Bengal News: ১৩ আসন বিশিষ্ট বিন্নাবাড়ি গ্রাম পঞ্চায়েতে তৃণমূল ৯ ও বিজেপি ৪টি আসন পায়। তৃণমূল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করলেও প্রধান পদে তফশিলি উপজাতি সংরক্ষণে তৃণমূলের কোনও প্রার্থী না থাকায় গত ২৫ জুলাই বোর্ড গঠন ভেস্তে যায়।

আরও পড়ুন...
  • Share this:

    #বিন্নাবাড়ি: প্রধান বিজেপির! উপ প্রধান তৃণমূলের! হ্যাঁ, এমনই ঘটনা শিলিগুড়ির বিন্নাবাড়ি গ্রাম পঞ্চায়েতের! বৃহস্পতিবারই প্রধান ও উপ প্রধান নির্বাচিত হয়। এই গ্রাম পঞ্চায়েতের প্রধান পদটি তফশিলি উপজাতির জন্যে সংরক্ষিত। সংখ্যাগরিষ্ঠতা পেলেও জয়ীদের মধ্যে তৃণমূলের কেউই তফশিলি উপজাতি নেই। আর তাই ২ মাস পর আজ বোর্ড গঠন হল। আর শিলিগুড়ি মহকুমা পরিষদের ইতিহাসে প্রথম কোনও পঞ্চায়েতের প্রধান পদ পেল বিজেপি শিবির।

    ১৩ আসন বিশিষ্ট বিন্নাবাড়ি গ্রাম পঞ্চায়েতে তৃণমূল ৯ ও বিজেপি ৪টি আসন পায়। তৃণমূল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করলেও প্রধান পদে তফশিলি উপজাতি সংরক্ষণে তৃণমূলের কোনও প্রার্থী না থাকায় গত ২৫ জুলাই বোর্ড গঠন ভেস্তে যায়। নতুন করে বুধবার বোর্ড গঠন হল। এদিন বিজেপির প্রধান হল আলাকসু লাকড়া ও উপপ্রধান হন তৃণমূলের প্রমোদ প্রসাদ।

    আরও পড়ুন: প্রবল চাপে পার্থ, দেহরক্ষীর ৭ আত্মীয় এবার সিবিআই-এর সামনে! চাকরিতে মহা-দুর্নীতি?

    তৃণমূল কোনও কেনাবেচা না করে পূর্ণ সহযোগিতা করবে, এমনই জানিয়েছেন ব্লক তৃণমূল সভাপতি মুকুল সরকারের। মহকুমা পরিষদের ইতিহাসে বিজেপির প্রধান প্রথমবারের মতো বিজেপি জেলা সভাপতির। তৃণমূলের বিরুদ্ধে দুই বিজেপি তফশিলি উপজাতি প্রার্থীকে ভিয় দেখানোর অভিযোগ তোলেন তিনি। প্রধান পদে জেতার পর উৎসবে মেতে ওঠে পদ্ম শিবির।

    আরও পড়ুন: সিদ্ধান্ত নেওয়া শেষ, গড়া হচ্ছে দশটি টিম, রাজ্যে আরও মারাত্মক অভিযানে নামছে ইডি!

    এদিন এলাকায় আইন শৃঙ্খলার মোকাবিলায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। সঙ্গে ১৪৪ ধারা জারি করা ছিল গ্রাম পঞ্চায়েত এলাকায়।

    ---বিশ্বজিৎ মিশ্র

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Siliguri News, West Bengal news

    পরবর্তী খবর