উৎসবের মরশুমে অন্য উৎসব কালিম্পঙে

উৎসবের মরশুমে অন্য উৎসব কালিম্পঙে। দার্জিলিঙের ছোট্ট পাহাড়ি জনপদের পথঘাট এখন নাচে-গানে জমজমাট।

Bangla Editor | News18 Bangla
Updated:Oct 13, 2019 05:21 PM IST
উৎসবের মরশুমে অন্য উৎসব কালিম্পঙে
Bangla Editor | News18 Bangla
Updated:Oct 13, 2019 05:21 PM IST

#কালিম্পং: উৎসবের মরশুমে অন্য উৎসব কালিম্পঙে। দার্জিলিঙের ছোট্ট পাহাড়ি জনপদের পথঘাট এখন নাচে-গানে জমজমাট। রাস্তার দু’ধারে অস্থায়ী দোকানে ব্যস্ত বিকি-কিনি। স্থানীয় পাহাড়ি খাবারের জিভে জল আনা স্বাদ। পাহাড়ে বেড়াতে আসা পর্যটকদের জন্য এক মাসের স্ট্রিট ফেস্টিভ্যাল শুরু করল কালিম্পং জেলা প্রশাসন।

দূর থেকে ভেসে আসা মেঘ, পাহাড়ের গা চুঁইয়ে নামে। কুয়াশা-মাখা পথে মেঘ-রোদের নিত্য খুনসুটি। সব নিয়েই বাঙালির প্রিয় কালিম্পং। উৎসবের মরশুমে অনেকেরই ডেস্টিনেশন ছোট্ট এই পাহাড়ি শহর। এবার তাঁদের জন্য উপরি পাওনা...স্ট্রিট ফেস্টিভ্যাল। জেলা পর্যটন উন্নয়ন কমিটি ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এবারই প্রথম কালিম্পং জুড়ে চলছে এক মাসের পথ-উৎসব।

সন্ধে ছ’টা থেকে রাত আটটা পর্যন্ত ঝলমলে কালিম্পং মেন রোড। ডাম্বার চক থেকে থানাডারা পর্যন্ত রাস্তার দু’ধারে অস্থায়ী দোকান। স্থানীয়দের নাচে-গানে, অচেনা পাহাড়ি খাবারের স্বাদে নির্জন পাহাড়ে অন্য সুর। ইচ্ছে হলে, পাহাড়িয়া সুরে দু-এক কলি গান আপনিও গেয়ে উঠতে পারেন।

হালকা ঠাণ্ডা, কুয়াশার আদরে ঢাকা কালিম্পং সন্ধের পর আরও নির্জন। উৎসবের মরশুমে পর্যটকদের একঘেঁয়েমি কাটিয়ে চনমনে সন্ধে উপহার দিচ্ছে পাহাড়ি স্ট্রিট ফেস্টিভ্যাল।

First published: 05:21:58 PM Oct 13, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर