অনুমতি ছাড়াই বিক্রি হচ্ছে ওষুধের বাক্স, বিতর্কের মুখে হাসপাতালের নার্স

অনুমতি ছাড়াই বিক্রি হচ্ছে ওষুধের বাক্স, বিতর্কের মুখে হাসপাতালের নার্স

অব্যবহৃত ওষূধের বাক্স ও ফিনাইলের খালি ড্রাম অনুমতি ছাড়াই বিক্রি করার অভিযোগ উঠল হাসপাতালের এক নার্সের বিরুদ্ধে।

  • Share this:

#কালিয়াগঞ্জ: অব্যবহৃত ওষূধের বাক্স ও ফিনাইলের খালি ড্রাম অনুমতি ছাড়াই বিক্রি করার অভিযোগ উঠল হাসপাতালের এক নার্সের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে। অভিযুক্ত ওই নার্স জানিয়েছেন, হাসপাতালের একটি দেওয়াল ঘরি কেনার জন্য তিনি এই বাক্স ও ফাঁকা ড্রাম বিক্রি করছিলেন। তবে হাসপাতালের সুপার দেবাশিষ বালা বলেছেন, তিনি এবং রুগী কল্যান সমিতিকে না জানিয়েই এই কাজ করা হচ্ছিল। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা জানিয়েছেন,হাসপাতালের নার্সিং স্টাফের উদ্দেশ্য মহৎ থাকলেও পদ্ধতিগত ত্রুটি আছে। সুপারকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, এদিন দুপুরে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের কর্মরত নার্স অর্চনা কুন্ডু ওজন মাপার মেশিন হাসপাতালে আনিয়ে প্রচুর পরিমানে ওষুধের ফাঁকা বাক্স ও ফিনাইলের ড্রাম বিক্রি করার কাজ করছিলেন। ঘটনার খবর পেয়ে সাংবাদিকরা হাসপাতালে পৌঁছলে অস্বস্তিতে পড়ে যান ওই নার্স। সরকারি সম্পত্তি বিক্রি করার অনুমতি আছে কীনা জিজ্ঞাসা করা হলে মেজাজ হারিয়ে ফেলেন তিনি। ওই নার্সের দাবি, অব্যবহৃত সামগ্রী বিক্রি করে হাসপাতালের প্রয়োজনীয় দেওয়াল ঘরি কেনা হবে। সেই কারণেই এই কাজ করা হচ্ছে। কিন্তু এই কাজ করার জন্য তাঁর কাছে হাসপাতাল সুপার অথবা রোগী কল্যান সমিতির অনুমতি আছে কীনা জিজ্ঞাসা করা হলে পাল্টা সাংবাদিকদের তিনি প্রশ্ন করে বলেন, হাসপাতালের সামগ্রী যখন চুরি হয় তখন আপনারা কোথায় ছিলেন? সাংবাদিকদের ছবি তুলতেও বাঁধা প্রদান করার চেষ্টা করেন তিনি। যদিও ঘটনা প্রকাশ্যে আসার পরে এই কাজ বন্ধ করে দেন তিনি।

হাসপাতাল সুপার দেবাশিষ বালা বলেন, এই ঘটনা সম্পর্কে আমার কিছু জানা নেই। ঘটনার তদন্ত করা হবে। উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা জানিয়েছেন,হাসপাতালের নার্সিং স্টাফের উদ্দেশ্য মহৎ থাকলেও পদ্ধতিগত ত্রুটি আছে। সুপারকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

First published: 03:11:31 PM Mar 26, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर