• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • KALIAGANJ BJP MLA SOUMEN ROY LEFT DISTRICT PARTY WHATSAPP GROUP AFTER MUKUL ROY JOIN TMC SB

Bengal Bjp Mla: মুকুল 'এফেক্ট'? এলাকায় নেই, 'বাবার অসুস্থতা'র মধ্যেই BJP-র গ্রুপ ছাড়লেন বিধায়ক!

সৌমেন রায়কে নিয়ে জল্পনা

Bengal Bjp Mla: উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক সৌমেন রায় তৃণমূলে যোগ দিতে পারেন বলে জল্পনা ছড়াল।

  • Share this:

    #কলকাতা: মুকুল রায় বিজেপি ছাড়তেই কার্যত আতঙ্কের পরিবেশ গেরুয়া শিবিরের অন্দরে। 'চাণক্য'র দেখানো পথ ধরে কতজন দলবদল করেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। সেই তালিকায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতারা যেমন আছেন, তেমনই বিজেপির টিকিটে জিতে আসা একাধিক মুখ রয়েছেন বলে জল্পনা শুরু হয়েছে। স্বাভাবিক কারণেই রাজীব বন্দ্যোপাধ্যায়, সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাসদের নামের পাশপাশি দুলাল বর, বিশ্বজিৎ দাসের মতো বিজেপি বিধায়করাও আছেন সেই তালিকায়। এবার তাতেই নতুন সংযোজন। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক সৌমেন রায় তৃণমূলে যোগ দিতে পারেন বলে জল্পনা ছড়াল।

    জল্পনার নেপথ্যে অবশ্য কারণও আছে। রবিবারই জেলা বিজেপি-র হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যান সৌমেন। গত কয়েকদিন ধরেই অবশ্য সৌমেনকে নিয়ে জল্পনা ছড়ায়। নিজের বিধানসভা এলাকাতেও তাঁর তেমন দেখা মিলছে না। জেলা নেতৃত্বকে অবশ্য তিনি জানিয়েছেন, ফালাকাটার বাড়িতে রয়েছেন। তাই দলের কোনও বৈঠকেও যোগ দেননি। যদিও জেলা নেতৃত্বের কাছে খবর পৌঁছয়, তিনি কলকাতায় এসেছেন। এই জল্পনার মধ্যেই রবিবার সন্ধ্যায় জেলা বিজেপি-র হোয়াটসঅ্যাপ গ্রুপ লেফট করেন সৌমেন। তাতেই জল্পনা আরও তীব্র হয়। যদিও নিজে বাবার অসুস্থতার কারণই জানিয়েছেন সৌমেন। এমনকী গ্রুপ লেফটও ভুলবশত হয়েছে বলেই দাবি তাঁর।

    সূত্রের খবর, পুরনো ঘরে ফিরেই 'কাজ' শুরু করে দিয়েছেন মুকুল। গত শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে সপুত্র তৃণমূলে ফিরেছেন বঙ্গ রাজনীতির 'চাণক্য'। আর তারপর থেকেই বিজেপি ভাঙানোর 'খেলা' শুরু হয়ে গিয়েছে বলেই খবর। এরই মধ্যে গত শনিবার দুপুরে ছেলে শুভ্রাংশুকে নিয়ে অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে যান মুকুল। সেখানে দীর্ঘক্ষণ বৈঠক হয় তাঁদের। সূত্রের খবর, সেই বৈঠকেই অভিষেকের হাতে মুকুল ৩৫ জন বিজেপি নেতার একটি তালিকা তুলে দিয়েছেন বলে খবর। সেই তালিকায় কাঁদের নাম রয়েছে, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

    সূত্রের খবর, যে সমস্ত নেতা-বিধায়কদের নাম অভিষেককে দিয়েছেন মুকুল, তাঁদের মধ্যে যেমন তৃণমূল ছেড়ে ভোটের আগে বিজেপিতে নাম লেখানো নেতারা আছেন, একই সঙ্গে বিজেপির বেশ কয়েকজন বিধায়কও আছেন। এরই মধ্যে খবর ছড়িয়ে পড়েছে, শুক্রবার বিকেলে তৃণমূলে যোগ দেওয়ার পর সেই রাতেই বিজেপির এক সাংসদ ও ৭-৮ জন বিধায়কের কাছে ফোন গিয়েছে মুকুলের। সেই বিধায়কদের মধ্যে উত্তরবঙ্গের বেশ কয়েকজন আছেন বলেই জল্পনা। আর তাই সৌমেনদের নিয়ে জল্পনা আরও দানা বেঁধেছে।

    Published by:Suman Biswas
    First published: