Home /News /north-bengal /
Siliguri News: শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটের আগে গ্রেটার নেতা-বিজেপি জেলা সভাপতির সাক্ষাৎ, জোর রাজনৈতিক জল্পনা

Siliguri News: শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটের আগে গ্রেটার নেতা-বিজেপি জেলা সভাপতির সাক্ষাৎ, জোর রাজনৈতিক জল্পনা

সৌজন্যমূলক এই সাক্ষাতেও উঠে এল ভোটের কথা। কেননা সামনেই শিলিগুড়ির গ্রাম দখলের লড়াই।যদিও গ্রেটার নেতা অবশ্য এনিয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথাই বলেননি।

  • Share this:

#শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনের আগে গ্রেটার কোচবিহার পিপলস পার্টির নেতা অনন্ত মহারাজের সঙ্গে একান্তে সাক্ষাত করলেন শিলিগুড়ি জেলা বিজেপি সভাপতি তথা মাটিগাড়া নকশালবাড়ির বিধায়ক আনন্দ বর্মন। শুক্রবার ফাঁসিদেওয়ার গোকুলজোতে দেখা করেন তিনি। বেশ কিছু সময় আলোচনা হয়। সৌজন্যমূলক এই সাক্ষাতেও উঠে এল ভোটের কথা। কেননা সামনেই শিলিগুড়ির গ্রাম দখলের লড়াই। আর এই বৈঠককে ঘিরেই সরগরম শিলিগুড়ির রাজনীতি।

এই সরগরম হয়ে ওঠা খুবই স্বাভাবিক, কারণ মহকুমার চার ব্লকে অন্ততপক্ষে ২০ শতাংশ ভোট রয়েছে গ্রেটার নেতা ও সমর্থকদের। যা অবশ্যই নির্বাচনী ফলাফলে ক্ষেত্রে বড় ফ্যাক্টর বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বৈঠক শেষে আনন্দ বর্মনের দাবি, ‘‘লোকসভা এবং বিধানসভা নির্বাচনের মতো পঞ্চায়েত ভোটেও মহারাজের সমর্থন পাবে বিজেপি প্রার্থীরা। ওনার সঙ্গে আমাদের পুরনো সম্পর্ক রয়েছে। উনি মহকুমার চার ব্লকে প্রচারও করছেন’’, বলে দাবি বিজেপি জেলা সভাপতির।

গ্রেটার নেতা ও সমর্থকদের ভোট বিজেপিই পাবে বলে দাবি করে তিনি জানান, মহারাজও এ বিষয়ে আশ্বস্ত করেছেন। আগামী ২ মাসের মধ্যেই দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন অনন্ত মহারাজ বলেও তিনি জানান। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের সময়েও দেখা করেছিলেন তিনি।

আরও পড়ুন - Horoscope Prediction: রাশিফল ১৮ জুন, ‘এইসব’ রাশিদের আগামিকাল কি রয়েছে কপালে

এই সাক্ষাৎকে পাল্টা কটাক্ষ  করেছে তৃণমূল। "এটা বিজেপির কৌশল। শ্রীরামকে সামনে রেখে যেমন ভোট চান। এবারে অনন্ত মহারাজকে সামনে রেখে ভোটে নামতে চাইছেন। আমরা জানি উনি নিরপেক্ষ। উনি কারোর হয়ে ভোট প্রচারে আসেননি। ওনার ওপর আমাদের আস্থা ও ভরসা দুইই রয়েছে। মুখ্যমন্ত্রীকেও উনি এর আগে আমন্ত্রন জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর ওপর ওনার আস্থা ও ভরসা রয়েছে। উনি নিজের কর্মসূচীতে এসেছেন শিলিগুড়িতে। কারোর ভোট প্রচারের জন্যে নয়।" বললেন তৃণমূলের জেল সভানেত্রী পাপিয়া ঘোষ।

যদিও গ্রেটার নেতা অবশ্য এনিয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথাই বলেননি। গত কয়েকদিন ধরেই তিনি রয়েছেন। মাটিগাড়া, নকশালবাড়ি, খড়িবাড়ি এবং ফাঁসিদেওয়ায় কর্মীদের নিয়ে আলোচনা সভা করছেন।

 Partha Sarkar
Published by:Debalina Datta
First published:

Tags: BJP, Siliguri

পরবর্তী খবর