• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • JOB LOSS ORDER IN MALDAH MEDICAL COLLEGE ALL CONTRACTUAL WORKERS GOES FOR PROTEST PBD

ছাঁটাইয়ের নির্দেশিকার প্রতিবাদ,মালদহ মেডিক্যাল চুক্তিভিত্তিক ও অস্থায়ী কর্মীদের লাগাতার আন্দোলন

এর ফলে ব্যাহত হচ্ছে হাসপাতালের পরিষেবা৷ সমস্যায় রোগীরা৷

এর ফলে ব্যাহত হচ্ছে হাসপাতালের পরিষেবা৷ সমস্যায় রোগীরা৷

  • Share this:

#মালদহ:  চলছে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে চুক্তিভিত্তিক অস্থায়ী কর্মীদের আন্দোলন। শুক্রবার সকাল থেকে মালদা মেডিক্যাল কলেজের হাসপাতালে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান বিক্ষোভে বসেন কর্মীদের একাংশ । বাকি অস্থায়ী কর্মীরা মালদা মেডিক্যাল কলেজের হাসপাতাল ভবনের সামনে বিক্ষোভে বসেন। এভাবে অস্থায়ী কর্মীদের চলা বিক্ষোভের জেরে কিছুটা হলেও রোগী পরিষেবায় ব্যাঘাত হয়েছে। মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রায় দুশো অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মী আন্দোলনে নেমেছেন।

অস্থায়ী কর্মীদের আন্দোলনের পাশে এসে দাঁড়ান উত্তর মালদহের বিজেপি সাংসদ খগেন মুর্মু। শুক্রবার দুপুরে তিনি মেডিক্যাল কলেজের প্রশাসনিক ভবনে অবস্থানরত অস্থায়ী কর্মীদের সাথে দেখা করেন এবং তাঁদের সমস্যা জানতে চান। এরপর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও আলোচনায় বসেন। বৈঠক শেষে সাংসদ বলেন এমন সিদ্ধান্ত অমানবিক। এবিষয়ে রাজ্য সরকার যাতে দ্রুত সমস্যার সমাধান করে তারও দাবি জানান বিজেপি সাংসদ।

এদিকে আন্দোলনরত অস্থায়ী কর্মীদের দাবি, কেউ ১৫ বছর কেউ ১০ বছর ধরে মালদা মেডিকেল কলেজে কাজ করছেন। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড থেকে শুরু করে বিভিন্ন বিভাগে অফিশিয়াল কাজকর্ম এমনকি ল্যাবরেটরিতে বিভিন্ন ধরনের কাজের সঙ্গে যুক্ত তাঁরা। হাসপাতালে দৈনন্দিন পরিষেবার একটা বড় অংশ করে থাকেন অস্থায়ী ও চুক্তি ভিত্তিক কর্মীরা। গত কয়েক বছর ধরে সবকিছু ঠিকঠাকই চলছিল। অথচ, হঠাৎ করেই আগামী আগস্ট মাস থেকে তাঁদের ছাঁটাইয়ের নির্দেশ দেওয়া হয়েছে।  ওই নির্দেশ প্রত্যাহার না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন আন্দোলনকারীরা।

অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মীদের আন্দোলনের জেরে পরিষেবায় কিছুটা হলেও প্রভাব পড়ার কথা স্বীকার করেছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। বিষয়টি প্রশাসনিক সিদ্ধান্ত। আলোচনার মাধ্যমে সমাধান সূত্র খুঁজে বের করার চেষ্টা হচ্ছে। কর্মীদের আন্দোলনের বিষয়ে উপর মহলে জানানো হয়েছে বলে জানিয়েছেন মালদা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায়।

Published by:Pooja Basu
First published: