Home /News /north-bengal /

Jalpaiguri : করোনা আবহে অতিরিক্তি পডুয়া নিয়ে কোচিং স্কুল শিক্ষকের! প্রতিবাদে তুমুল বিক্ষোভ গৃহশিক্ষকদের

Jalpaiguri : করোনা আবহে অতিরিক্তি পডুয়া নিয়ে কোচিং স্কুল শিক্ষকের! প্রতিবাদে তুমুল বিক্ষোভ গৃহশিক্ষকদের

করোনা আবহে অতিরিক্তি পডুয়া নিয়ে কোচিং স্কুল শিক্ষকের! প্রতিবাদে তুমুল বিক্ষোভ গৃহশিক্ষকদের

করোনা আবহে অতিরিক্তি পডুয়া নিয়ে কোচিং স্কুল শিক্ষকের! প্রতিবাদে তুমুল বিক্ষোভ গৃহশিক্ষকদের

Jalpaiguri : করোনা কালে অতিরিক্ত ছাত্র-ছাত্রী নিয়ে গৃহশিক্ষকতা চালিয়ে যাওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধে।

  • Share this:

    #জলপাইগুড়ি: করোনা কালে অতিরিক্ত ছাত্র-ছাত্রী নিয়ে গৃহশিক্ষকতা চালিয়ে যাওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধে। তাঁকে ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। ঘটনার সূত্রপাত বুধবার। জলপাইগুড়ির (Jalpaiguri)ডাউকিমারি হাইস্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ। স্কুল শিক্ষক সরকারি নিয়ম এবং কোভিড বিধিভঙ্গ করে বাড়িতে কোচিং সেন্টার চালিয়ে যাচ্ছেন। স্থানীয় গৃহ শিক্ষকদের এই অভিযোগকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় ধূপগুড়ির ডাউকিমারি এলাকায়। উলটো দিকে তাঁদের শিক্ষককে অপমান করা হয়েছে এই অভিযোগ তুলে পথ অবরোধ করে ছাত্রছাত্রীরা।

    জলপাইগুড়ির ধূপগুড়ি ব্লকের ডাউকিমারির ঘটনা। জানা গিয়েছে, ডাউকিমারি ডিএন হাইস্কুলের শিক্ষক কল্যাণ সরকার মাস চারেক আগে অন্য স্কুল থেকে বদলি হয়ে এই স্কুলে যোগ দেন। স্কুলের পাশেই একটি বাড়ি ভাড়া নিয়ে তিনি কোচিং সেন্টার শুরু করেন। অভিযোগ, নিজের স্কুলের পড়ুয়াদের বেশি নম্বর পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে তিনি তাঁর কোচিং সেন্টারে ভর্তি করাতেন। এই নিয়ে গৃহশিক্ষকদের সংগঠন এর আগেও প্রতিবাদ জানিয়েছিলেন। স্কুলের প্রধানশিক্ষকের কাছে স্মারকলিপিও দিয়েছিলেন। যদিও তাতে সমস্যার সমাধান হয়নি।

    আরও পড়ুন- পাহাড় ছেড়ে সমতলে নেমে আসছে ভালুক! হাস মুরগি মেরে চাষের জমি তছনছ, অতিষ্ঠ গ্রামবাসী

    কারণ একজন সরকারি স্কুলের শিক্ষক প্রাইভেট টিউশনি করতে পারেন না এমনটাই দাবি গৃহ শিক্ষকদের সংগঠনের। যদিও ওই শিক্ষক তাতে কর্ণপাত না করে কোচিং সেন্টার চালিয়ে যাচ্ছিলেন বলে অভিযোগ। এমনকি এই করোনা (Corona) পরিস্থিতি এবং বিধিনিষেধের তোয়াক্কা না করে প্রচুর সংখ্যক পড়ুয়া নিয়ে কোচিং সেন্টার চলছিল। বুধবার স্থানীয় বেশ কিছু গৃহশিক্ষক সেখানে আসেন এবং বিক্ষোভ দেখান। ওই স্কুল শিক্ষকের সঙ্গে তাঁদের চরমপর্যায়ে বচসাও হয়।

    আরও পড়ুন- কিছুতেই করোনার টিকা নেননি! শেষপর্যন্ত স্ত্রী সহ শিক্ষককে তালাবন্দি করলেন গ্রামবাসীরা

    এই ঘটনার পরে সেন্টারে আসা পড়ুয়ারা স্কুল শিক্ষকের পক্ষ নিয়ে রাস্তায় বসে পড়ে অবরোধ শুরু করে। তাদের অভিযোগ, তাদের শিক্ষককে অপমান করা হয়েছে। ঘটনায় উত্তেজনা ছড়ায়। ওই স্কুল শিক্ষকের দাবি, পড়াশোনায় উন্নতির জন্য ছাত্রছাত্রীদের তিনি বিনামূল্যে কোচিং দেন। কোনও টাকা নেন না। তিনি আরও জানান, যদি কোনও কিছু করার থাকে আইনের ব্যবস্থা নিক গৃহশিক্ষক সংগঠন।

    SEKH ROCKY CHWDHURY

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Jalpaiguri

    পরবর্তী খবর