ভোটের মুখে ইস্তফা জলপাইগুড়ির ডিএসপি-র! কারণ ঘিরে প্রবল জল্পনা

ভোটের মুখে ইস্তফা জলপাইগুড়ির ডিএসপি-র! কারণ ঘিরে প্রবল জল্পনা

হঠাৎ ইস্তফা ডিএসপি সমীর পালের।

ঠিক কেন ইস্তফা দিলেন তিনি, তা নিয়ে নানারকম জল্পনাও ছড়িয়েছে।

  • Share this:

#কলকাতা: ভোটের মুখে চাকরি থেকে ইস্তফা দিলেন জলপাইগুড়ি পুলিশের ডিএসপি সদর সমীর পাল। জলপাইগুড়ি সদরে পুলিশের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি। ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন সহ একাধিক দায়িত্ব সামলাচ্ছিলেন সমীরবাবু। তাঁর আচমকা ইস্তফায় পুলিশ মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। ঠিক কেন ইস্তফা দিলেন তিনি, তা নিয়ে নানারকম জল্পনাও ছড়িয়েছে।

সূত্রের খবর, মানসিক এবং শারীরিক চাপ নিতে না পারার জন্যই এই ইস্তফা বলে ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন সমীরবাবু। তবে এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন পুলিশ কর্তারা। সূত্রের খবর এখনও পর্যন্ত তাঁর ইস্তফাপত্র গ্রহণ হয়নি। বরং  সমীরবাবুকে ডেকে পাঠানো হয়েছে, তাঁর সঙ্গে মুখোমুখি কথা বলতে চান উচ্চপদস্থ আধিকারিকরা।

নির্বাচনী বিধি কার্যকর হওয়ার পর থেকেই রাজ্য পুলিশে নানা অভ্যন্তরীণ রদবদল এনেছে কমিশন। রাজ্য পুলিশের ডিজি বদল হয়েছে রাতারাতি। বীরেন্দ্রকে সরিয়ে এসেছেন পি নীরজনয়ন। এই ধরনের বহু সমীকরণ কাজ করছে পুলিশের অন্দরে। এবার ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দায়িত্বে ছিলেন সমীর পাল। রোজের কাজের থেকে স্বাভাবিকই এই কাজে দায়িত্ব অনেক বেশি। সূত্রের খবর, এই  চাপ সহ্য করতে পারছিলেন না সমীরবাবু। সেই কারণেই ইস্তফা দেন তিনি।  ডিএসপি-র ইস্তফাপত্র এখনও গৃহীত হয়নি। ডিএসপি সমীর পালকে তলব করেছেন পুলিশ সুপার। খতিয়ে  দেখা হবে ইস্তফার পিছনে মূল কারণটা কী।

Published by:Arka Deb
First published: