Home /News /north-bengal /
দু হাত নেই তবুও মালদহের জগন্নাথ ঠুঁটো নন

দু হাত নেই তবুও মালদহের জগন্নাথ ঠুঁটো নন

Image : Network 18

Image : Network 18

সাধারণে যা পারেন না, তাই যদি কেউ পেরে থাকেন তো তাঁকে কী বলবেন ? অনন্য সাধারণ সে মানুষকে পাওয়া দেবদর্শনের সামিল। মালদহের পলাশবোনা গ্রামে থাকেন তেমনই একজন। যাঁকে দেখলেই বুঝবেন, কেন তিনি অসাধারণ।

  • Share this:

    #মালদহ: সাধারণে যা পারেন না, তাই যদি কেউ পেরে থাকেন তো তাঁকে কী বলবেন ?  অনন্য সাধারণ সে মানুষকে পাওয়া দেবদর্শনের সামিল। মালদহের পলাশবোনা গ্রামে থাকেন তেমনই একজন। যাঁকে দেখলেই বুঝবেন, কেন তিনি অসাধারণ।

    পড়ুন : ঘরে বসেই জমা দিন পুরকর, ঘোষণা রাজ্যের

    মালদহের হবিবপুরের পলাশবোনা গ্রামের জগন্নাথের নামকরণ তাঁর শারিরীক গঠন দেখেই হয়েছিল। জন্ম থেকেই জগন্নাথের হাত দুটো নেই। হাত নেই, তবে ঠুঁটো নন।  ওই দুহাতে লিখেই পাশ করেছেন মাধ্যমিক, উচ্চমাধ্যমিক। এরপর কলেজ পেরিয়ে এখন ভুগোল স্নাতকোত্তরের পড়ুয়া জগন্নাথ।

    পড়তে থাকুন : ভরসা জরাজীর্ণ বাঁশের সেতু, আতঙ্কে যাতায়াত বর্ধমানবাসীর

    এ তো গেল লেখাপড়া। আসুন, একবার দেখে নিই, আর কী কী পারেন জগন্নাথ। পড়াশোনার বাইরেও থাকে সংসারের অনেক কাজ। সে সব নিজেই করতে চান জগন্নাথ। বাবা নেই। তাই সংসারের হাল ধরতে ওই দুটো না থাকা হাত দিয়েই জোয়াল টেনে চলেছেন। সাইকেল চালিয়ে কাজে যান। মাটি কোপানোর কাজ করেন। যাঁরা চেনেন, ছোট থেকে দেখে আসছেন, তাঁরাও মাঝে মধ্যে জগন্নাথের কান্ড দেখে চমকে ওঠেন।

    বিস্তারিত পড়ুন : প্রেমিকার মুখে অ্যাসিড ছোড়ার অভিযোগে ৪ বছর পর গ্রেফতার প্রেমিক

    জগন্নাথ শিক্ষক হতে চান।  পারবেন ? কী ভাবে ? জানেন না জগন্নাথ। শুধু জানেন...কষ্ট হয় । তবু হাল ছাড়েননি জগন্নাথ। তিনি জানেন, একদিন তিনি সমস্ত বাধা বিপত্তি কাটিয়ে সফল করবেন তাঁর স্বপ্ন ।

    First published:

    Tags: Determination, Dream, Goal, Jagannath, Malda

    পরবর্তী খবর