বিজেপির চোখ বাংলা, বাড়তি নজর মালদহে, ৩ ঘন্টার ঝটিকা সফরে গৌরবঙ্গে জেপি নাড্ডা

বিজেপির চোখ বাংলা, বাড়তি নজর মালদহে, ৩ ঘন্টার ঝটিকা সফরে গৌরবঙ্গে জেপি নাড্ডা
৩ ঘন্টার ঝটিকা সফরে গৌরবঙ্গে জেপি নাড্ডা (ফাইল ছবি)

শনিবার লোকসভা ভোটে বিপুল মার্জিনে এগিয়ে থাকা মালদহের ইংরেজবাজার এবং মালদহ, এই দুটি বিধানসভাতে দলীয় কর্মসূচিতে অংশ নেবেন জেপি নাড্ডা।

  • Share this:

#মালদহ: সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে সামনে রেখে মালদহে ভোটের আগে লড়াইয়ের মাঠে আরও শক্ত করতে চাইছে বিজেপি নেতৃত্ব। শনিবার লোকসভা ভোটে বিপুল মার্জিনে এগিয়ে থাকা মালদহের ইংরেজবাজার এবং মালদহ, এই দুটি বিধানসভাতে দলীয় কর্মসূচিতে অংশ নেবেন জেপি নাড্ডা। মালদহে তিন ঘন্টার ঝটিকা সফরে আসছেন বিজেপি সভাপতি। পুরাতন মালদহের ডিস্কো মোড় এলাকায় প্রায় তিন হাজার কৃষকের সঙ্গে "সহভোজ"-এ অংশ নেবেন জে পি নাড্ডা। দলের কৃষক সুরক্ষা অভিযানের সমাপ্তি অনুষ্ঠান হবে মালদহে। বাড়ি বাড়ি সংগৃহীত মুষ্টিভিক্ষার চাল, ডাল দিয়ে তৈরি হবে সহভোজের খাবার। সেই খাবারই সকলের সঙ্গে প্রকাশ্য মাঠে পাত পেড়ে বসে খাবেন বিজেপি সভাপতি।

কৃষকদের সঙ্গে সরাসরি কথাবার্তা বলবেন তিনি।মালদহের আম, রেশম, পাট,  লিচু, ধান, পান, মাখনা , মধু  প্রভৃতি ২৫ ধরনের চাষীরা হাজির থাকবেন জে পি নাড্ডার এই বিশেষ অনুষ্ঠানে। মূলত কৃষক এবং প্রান্তিক মানুষের উদ্দেশ্যে এখানকার মঞ্চ থেকে বার্তা দিবেন তিনি।সহভোজ এর অনুষ্ঠান সেরে জে পি নাড্ডা ইংরেজবাজার বিধানসভার অন্তর্গত মালদহ শহরে আর নয় অন্যায় র‍্যালিতে নেতৃত্ব দেবেন। এই মিছিলে লক্ষাধিক সমাগমের টার্গেট নিয়েছে মালদহ জেলা বিজেপি।

শহরের প্রাণকেন্দ্র ফোয়ারা মোড়ে শ্যামাপ্রসাদের মূর্তিতে মালা দিয়ে শুরু হবে এই র্লি। এক কিলোমিটারের বেশি পথ পেরিয়ে মালদা শহরের রবীন্দ্র এভিনিউয়ে রবীন্দ্র মূর্তির পাদদেশে শেষ হবে র‍্যালি। শেষে রবীন্দ্র মূর্তিতে মাল্যদান ও শ্রদ্ধাজ্ঞাপন করে ফের জমায়েতের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন জে পি নাড্ডা। তিন ঘন্টার ঝটিকা সফর শেষে দুপুর দুটোয় মালদহ থেকে নবদ্বীপ এর উদ্দেশ্যে রওনা হবেন তিনি।সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা যে দুটি বিধানসভাতে কর্মসূচিতে যোগ দেবেন, তার মধ্যে গত লোকসভা নির্বাচনে ইংরেজবাজার আসনে ৯৪ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছে গেরুয়া শিবির। অপরদিকে, মালদহ বিধানসভায় ৫৪ হাজারেরও বেশি ভোটে এগিয়ে ছিল বিজেপি। স্বাভাবিকভাবেই আগামী বিধানসভা ভোটে মালদহের এই দুটি আসন পাখির চোখ বিজেপির।


সর্বভারতীয় সভাপতিকে সামনে রেখে তাই জয় আরও নিশ্চিত করতে চাইছে গেরুয়া শিবির। একইসঙ্গে লক্ষ্য গোটা মালদহে-ই দলের পক্ষে ভোটের হাওয়া তোলা।শনিবার মালদহে জে পি নাড্ডার পাশাপাশি হাজির থাকার কথা কৈলাস বিজয়বর্গীয়,দিলীপ ঘোষ, অরবিন্দ মেননের মতো বিজেপিনেতাদের। যদিও মালদহে জে পি নাড্ডার কর্মসূচিরকে কটাক্ষ তৃণমূলের। তৃণমূল জেলা সভাপতি ও সাংসদ মৌসম বেনজির নূর বলেন, 'ভোজ' করে কৃষকদের সমস্যা মিটবে না। পাঁচ বছরে একবার এসে ভোটের হাওয়া তোলা যায় না। বিজেপি মালদহকে পাখির চোখ করলেও লাভ হবেনা। তৃণমূলের বিভিন্ন শাখা সংগঠন পাল্টা মিছিলের কর্মসূচি নিচ্ছে। ১১ ফেব্রুয়ারি মালদহে আসতে পারেন মুখ্যমন্ত্রীও।

Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published: