তিন হাজার কৃষকের সঙ্গে মাঠে বসে খিচুড়ি খাবেন জে পি নাড্ডা! মালদহে বিজেপি-র সহভোজ

তিন হাজার কৃষকের সঙ্গে মাঠে বসে খিচুড়ি খাবেন জে পি নাড্ডা! মালদহে বিজেপি-র সহভোজ
বিজেপি সভাপতি জে পি নাড্ডা৷ Photo-File

পুরোন মালদহের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের ডিস্কো মোড় এলাকায় রাজ্য সড়কের ধারে দলীয় কর্মীর ব্যক্তিগত সাড়ে চার বিঘা জমিতে সহভোজের আসর বসাচ্ছে বিজেপি।

  • Share this:

#মালদহ: কোনও কৃষকের বাড়িতে নয়৷ বরং মাঠে বসেই তিন হাজার কৃষকের সঙ্গে খিচুড়ি, তরকারি খাবেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা৷ শনিবার মালদহে বিজেপি-র এই কর্মসূচির নাম 'সহভোজ'৷

বিজেপি-র জেলা নেতৃত্বের দাবি, শনিবার নাড্ডার সঙ্গে সহভোজে শামিল হবেন প্রায় তিন হাজার চাষি। শুক্রবার শেষ মুহূর্তে পুরাতন মালদহের ডিস্কো মোড়ে চলছে বিজেপি-র সহভোজের প্রস্তুতি। সহভোজের পাশাপাশি আম, রেশম, লিচু, আলু, পটল, টমেটোর মতো প্রায় ২৫ ধরনের আনাজ, ফল, ফসলের স্টলও থাকবে ওই মাঠে। সেই স্টলে গিয়ে চাষিদের সঙ্গে কথাও বলবেন নাড্ডা বলে দাবি নেতৃত্বের।

পুরোন মালদহের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের ডিস্কো মোড় এলাকায় রাজ্য সড়কের ধারে দলীয় কর্মীর ব্যক্তিগত সাড়ে চার বিঘা জমিতে সহভোজের আসর বসাচ্ছে বিজেপি। সেই সহভোজে শামিল থাকছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তাঁর সহভোজের মেনুতে থাকছে খিচুড়ি, আলু, পালং শাক দিয়ে মেশানো তরকারি, টমেটোর চাটনি। কৃষকদের সঙ্গে বসেই সেই এই খাবার খাবেন নাড্ডা। এর জন্য আজ ভোর থেকেই চলবে রান্নার প্রস্তুতি। বিজেপির দাবি, কৃষকদের বাড়ি থেকে মুষ্টি অন্ন সংগ্রহের সূচনা হয়েছিল দক্ষিণবঙ্গের বর্ধমান থেকে। জে পি নাড্ডা নিজে সেই কর্মসূচির সূচনা করেছিলেন৷ আর কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হচ্ছে উত্তরবঙ্গের মালদহে। তাই সহভোজকে সফল করতে আসরে নেমেছে বিজেপি শিবির।


সহভোজকে কেন্দ্র করে দেওয়াল লিখনও শুরু করেছে বিজেপি। সহভোজের আসরেই তৈরি করা হয়েছে মঞ্চও। সেই মঞ্চ থেকেই কৃষকদের উদ্দেশে বক্তব্য রাখবেন নাড্ডা। এ দিকে, নাড্ডার সফর নিয়ে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করেছে দল। সহভোজের আসরে হাজির কৃষকদের মধ্যে বিলি করা হচ্ছে পরিচয়পত্র। সেই পরিচয় পত্র নিয়েই সহভোজের আসরে হাজির থাকবেন তাঁরা। দলীয় সূত্রে জানা গিয়েছে, নাড্ডার কাছাকাছি বসবেন ৩০ জন কৃষক। তাঁদের দেওয়া হচ্ছে সচিত্র পরিচয় পত্র।

এদিন স কাল থেকেই সহভোজের স্থান পরিদর্শন করেন বিজেপির কেন্দ্রীয় এবং রাজ্য নেতৃত্বরা। অরিবন্দ মেনন, সায়ন্তন বসুর মতো নেতারা নিয়মিত পরিদর্শন করছেন সহভোজের স্থল। দলীয় নেতৃত্বের দাবি, সহভোজ সেরে ইংরেজবাজার শহরে দলের মেগা রোড শোতেও যোগ দিবেন বিজেপি সভাপতি।

আগামী বিধানসভা নির্বাচনে মালদহে ভাল ফল করার আশা করছে বিজেপি৷ লোকসভা নির্বাচনে মালদহ উত্তর কেন্দ্রে জেতার পর জেলায় ১২ টি বিধানসভা কেন্দ্রের অধিকাংশেই জয়ের আশা দেখছে বিজেপি নেতৃত্ব৷ ফলে মালদহকে পাখির চোখ করেই এগোতে চাইছে বিজেপি৷

Sebak Deb Sharma
Published by:Debamoy Ghosh
First published: