কঠিন লড়াইয়ে ইটাহার কেন্দ্রের প্রার্থী শ্রীকুমার মুখোপাধ্যায়

কঠিন লড়াইয়ে ইটাহার কেন্দ্রের প্রার্থী শ্রীকুমার মুখোপাধ্যায়

অনেকটা পিছিয়ে থেকেও জেতার আশায় প্রাক্তন মন্ত্রী শ্রীকুমার মুখোপাধ্যায়। লোকসভার হিসেবে ইটাহার কেন্দ্রে তাঁর থেকে অনেকটা এগিয়ে তৃণমূল। কিন্তু বাম প্রার্থীকে জেতানোর চ্যালেঞ্জ নিয়েছেন কংগ্রেসের মোহিত সেনগুপ্ত। বিধানসভার যুদ্ধে পরিচ্ছন্ন ভাবমূর্তিই পুঁজি শ্রীকুমারের।

  • Share this:

#উত্তর দিনাজপুর: অনেকটা পিছিয়ে থেকেও জেতার আশায় প্রাক্তন মন্ত্রী শ্রীকুমার মুখোপাধ্যায়। লোকসভার হিসেবে ইটাহার কেন্দ্রে তাঁর থেকে অনেকটা এগিয়ে তৃণমূল। কিন্তু বাম প্রার্থীকে জেতানোর চ্যালেঞ্জ নিয়েছেন কংগ্রেসের মোহিত সেনগুপ্ত। বিধানসভার যুদ্ধে পরিচ্ছন্ন ভাবমূর্তিই পুঁজি শ্রীকুমারের।

মালদহ ও মুর্শিদাবাদ ছাড়া যে জেলায় কংগ্রেসের আধিপত্য এখনও অটুট, সেটি উত্তর দিনাজপুর। এই জেলার ইটাহার কেন্দ্রে তৃণমূলের দাপট। এটি বাম সরকারের প্রাক্তন মন্ত্রী শ্রীকুমার মুখোপাধ্যায়ের কেন্দ্র। এবার কি পুরনো দুর্গ পুনরুদ্ধার করতে পারবেন সিপিআই নেতা? উত্তর পাওয়া যাবে ১৯ মে ৷

গত বিধানসভায় তৃণমূল ও কংগ্রেসের জোটপ্রার্থীর কাছে হেরে গিয়েছিলেন শ্রীকুমার ৷ তৃণমূল প্রার্থী অমল আচার্যের কাছে ৭০৫২ ভোটে পরাজিত হন তিনি ৷ লোকসভা ভোটে তৃণমূলের ভিত আরও মজবুত হয়েছে।

লোকসভা নির্বাচন ২০১৪-এর পরিসংখ্যান অনুযায়ী বিধানসভা কেন্দ্র ইটাহারকে দেখে নেওয়া যাক এক নজরে,

দল                                                    ভোট

তৃণমূল কংগ্রেস                           ৬৮৯৩৯

বামফ্রন্ট                                          ৪০০৫৫

কংগ্রেস                                          ১৭৬৬৫

অর্থাৎ, কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েও বাম প্রার্থী তৃণমূলের থেকে ১১,২১৯ ভোটে পিছিয়ে ৷ তবু হাল ছাড়ছেন না শ্রীকুমার। শ্রীকুমারের আত্মবিশ্বাসের নেপথ্যে কংগ্রেসের দাপুটে নেতা মোহিত সেনগুপ্ত। উত্তর দিনাজপুরের সংগঠন কার্যত একাই ধরে রেখেছেন। কিন্তু, ইটাহারে তৃণমূল সিঁদ কেটেছে কংগ্রেসে। দুর্নীতির অভিযোগ উঠলেও আত্মবিশ্বাসী তৃণমূল প্রার্থী। মোহিত সেনগুপ্ত রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী। নিজের কেন্দ্রের কথা ভুলে ইটাহারে জোটকে জেতাতে মরিয়া তিনি। বাম-কংগ্রেসের সার্থক জোটের প্রতীক ইটাহার। শ্রীকুমার এখানে যেন শিখণ্ডী, আসল লড়াই তৃণমূল বনাম মোহিতের।

রিপোর্ট- অরূপ দত্ত

First published: 09:09:13 PM Apr 15, 2016
পুরো খবর পড়ুন
अगली ख़बर