Home /News /north-bengal /
Islampur : হাসপাতালে কুকুর-বিড়ালের বাস, নোংরা শৌচালয়! চরম দুর্ভোগ এই গ্রামীন হাসপাতালের

Islampur : হাসপাতালে কুকুর-বিড়ালের বাস, নোংরা শৌচালয়! চরম দুর্ভোগ এই গ্রামীন হাসপাতালের

Islampur Hospital

Islampur Hospital

Islampur : অভিযোগ, প্রায়ই ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে থাকে হাসপাতালে। এছাড়াও গোটা হাসপাতালের যত্রতত্র পড়ে রয়েছে নোংরা আবর্জনা।

  • Share this:

#মুর্শিদাবাদ: বিদ্যুৎ বিভ্রাটের কারণে চরম ভোগান্তির শিকার ইসলামপুর (Islampur) গ্রামীণ হাসপাতালের রোগীরা। বিদ্যুৎ পরিষেবা অচল হয়ে পড়ায় নাজেহাল অবস্থা হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের। অভিযোগ, প্রায়ই ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে থাকে হাসপাতালে। এছাড়াও গোটা হাসপাতালের যত্রতত্র পড়ে রয়েছে নোংরা আবর্জনা। অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যেই থাকতে হচ্ছে রোগীদের।

কার্যত ক্ষোভ প্রকাশ করেন রোগী ও রোগীর পরিবারের লোকেরা। যদিও এই বিষয়ে কিছু বলতে চাননি ব্লক স্বাস্থ্য আধিকারিক সুশোভন সাহা। তিনি জানান, এই বিষয়ে কোনও অভিযোগ পাননি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

রানিনগর ১ নম্বর ব্লকের ইসলামপুর (Islampur) গ্রামীণ হাসপাতালের উপর নির্ভরশীল রানিনগর-সহ গোটা ইসলামপুরের মানুষ। তবে বর্তমানে এই হাসপাতালের পরিকাঠামোগত সমস্যা উঠে আসছে ভুরি ভুরি। অভিযোগ, প্রায়ই ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে থাকে হাসপাতালে। সোমবার রাতে প্রায় ৩ ঘণ্টা ও মঙ্গলবার সকালে প্রায় ৪ ঘণ্টা বিদ্যুৎ পরিষেবা অচল হয়ে পড়ায় নাজেহাল অবস্থা হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের।

তবে এই বিষয়ে কোনও হেলদোল নেই হাসপাতালে কর্তৃপক্ষের। এলাকাবাসীদের অভিযোগ দীর্ঘদিন ধরেই বেহাল দশায় পড়ে রয়েছে এই হাসপাতাল। হাসপাতাল হয়ে উঠেছে কুকুর-বিড়ালের বাসস্থান। হাসপাতালের শৌচালয়ের অবস্থা অত্যন্ত খারাপ। ভেঙে পড়ছে বিভিন্ন ঘরের দেওয়াল। হাসপাতালের চিকিৎসা পরিকাঠামোর অবনতি হচ্ছে প্রতিদিন। স্থানীয় নেতৃত্বদেরকে জানিয়েও এই সমস্যার কোনও সমাধান হয়নি বলেও অভিযোগ।

প্রশানের হস্তক্ষেপে এই হাসপাতালের উন্নয়নের দাবি জানায় এলাকাবাসী। স্থানীয় নেতৃত্বদেরকে জানিয়েও এই সমস্যার কোনও সমাধান হয়নি বলেও অভিযোগ। প্রশানের হস্তক্ষেপে এই হাসপাতালের উন্নয়নের দাবি জানায় এলাকাবাসীরা। যদিও এই বিষয়ে কিছু বলতে চাননি ব্লক স্বাস্থ্য আধিকারিক সুশোভন সাহা। তিনি জানান, এই বিষয়ে কোনও অভিযোগ পাননি, তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Islampur

পরবর্তী খবর