West Bengal Election 2021: মালদহে সংযুক্ত মোর্চায় ‘ফাটল’, পরস্পরের বিরুদ্ধে প্রার্থী দিল আই এস এফ ও কংগ্রেস

West Bengal Election 2021: মালদহে সংযুক্ত মোর্চায় ‘ফাটল’, পরস্পরের বিরুদ্ধে প্রার্থী দিল আই এস এফ ও কংগ্রেস

একইদিনে মালদহে সুজাপুর এবং মোথাবাড়ি বিধানসভা কেন্দ্রে আলাদা করে মনোনয়ন দাখিল কংগ্রেস এবং আই এস এফ-এর। ভাইজান আব্বাস সিদ্দিকীর নির্দেশেই মনোনয়ন পেশ, দাবি আইএসএফ প্রার্থীদের।

একইদিনে মালদহে সুজাপুর এবং মোথাবাড়ি বিধানসভা কেন্দ্রে আলাদা করে মনোনয়ন দাখিল কংগ্রেস এবং আই এস এফ-এর। ভাইজান আব্বাস সিদ্দিকীর নির্দেশেই মনোনয়ন পেশ, দাবি আইএসএফ প্রার্থীদের।

  • Share this:

#মালদহ: সংযুক্ত মোর্চায় "ফাটল" মালদহে। কংগ্রেসের জেতা দুই আসনে আলাদা প্রার্থী আই এস এফ-এর। একইদিনে মালদহে সুজাপুর এবং মোথাবাড়ি বিধানসভা কেন্দ্রে আলাদা করে মনোনয়ন দাখিল কংগ্রেস এবং আই এস এফ-এর। ভাইজান আব্বাস সিদ্দিকীর নির্দেশেই মনোনয়ন পেশ, দাবি আইএসএফ প্রার্থীদের। মালদহের মোথাবাড়ি বিধানসভা কেন্দ্রে আইএসএফের হয়ে মনোনয়ন পেশ মহঃ আলি কলিমুল্লাহ। সুজাপুর বিধানসভা কেন্দ্রে আইএসএফ প্রার্থী হচ্ছেন নূর ইসলাম। এ দিনই সুজাপুর কেন্দ্রে কংগ্রেসের টিকিটে মনোনয়ন পেশ করেন ইশা খান চৌধুরী এবং মোথাবাড়ি কেন্দ্রে মনোনয়ন পেশ করেছেন কংগ্রেসের দুলাল শেখ।মালদহে মোর্চায় ফাটলের জন্য কংগ্রেসকে দায়ী করেছে আব্বাস সিদ্দিকীর দল। আইএসএফের দাবি, মালদহ জেলায় সুজাপুর এবং মোথাবাড়ির মধ্যে কোনও একটি আসন ছাড়তেই হবে কংগ্রেসকে। অন্যদিকে, নিজেদের জেতা আসন থেকে প্রার্থী প্রত্যাহার এর জন্য আই এস এফের উদ্দেশ্যে পাল্টা দাবি জানিয়েছে কংগ্রেসও।

মালদহে সংযুক্ত মোর্চায় ফাটল প্রকাশ্যে চলে আসায় অস্বস্তিতে জেলার বাম নেতৃত্ব। এভাবে সংযুক্ত মোর্চার শরিকদের একে অন্যের বিরুদ্ধে প্রার্থী দাঁড় করানো নিয়ে জেলা বামফ্রন্টের আহ্বায়ক তথা সিপিএম জেলা সম্পাদক অম্বর মিত্র বলেন, আলোচনার মাধ্যমে সমস্যা মিটে যাবে।তবে কংগ্রেস এবং আইএসএফ দু'পক্ষই যে ভাবে নিজেদের অবস্থানে অনড় রয়েছে তাতে মালদহে সংযুক্ত মোর্চার শরিকদের মধ্যে লড়াইয়ের সম্ভাবনা প্রবল। মঙ্গলবার মালদহের জেলার ১২ টি আসনে মনোনয়ন পেশের কর্মসূচি নেয় বাম- কংগ্রেসের নেতা কর্মীরা।

মালদহ শহরে কয়েক হাজার জোট সমর্থককে সঙ্গে নিয়ে বর্ণাঢ্য মিছিল করেন প্রার্থীরা। মিছিলে সংযুক্ত মোর্চার বার্তা তুলে ধরতে কংগ্রেস, সিপিএম- এর পাশাপাশি আই এস এফের নামেও ফ্লেক্স, হোডিং রাখা হয়। এমনকি আইএসএসের সমর্থকের সাজে মিছিলে শামিল হন উৎসাহীরা। এমনকি সুজাপুরের কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরীকে সংযুক্ত মোর্চার প্রার্থী বলে ফ্লেক্সও লেখা হয়।কিন্তু সংযুক্ত মোর্চার ফাটল প্রকাশে চলে আসে যখন আলাদা করে মনোনয়ন জমা দিতে মালদহের জেলাশাসকের দপ্তরে হাজির হন আই এস এফ- এর সুজাপুর ও মোথাবাড়ি কেন্দ্রের প্রার্থীরা। তবে, মোথাবাড়ি কেন্দ্রের প্রার্থীর মনোনয়ন জমা হলেও সুজাপুর কেন্দ্রের প্রার্থীর মনোনয়ন সংক্রান্তঃ কাগজ তৈরি করতে সময় পেরিয়ে যাওয়ায় আগামীকাল মনোনয়ন পেশ করবেন বলে জানিয়েছেন সুজাপুরের আই এফ এফ প্রার্থী। প্রার্থীরা এদিন জানিয়েছেন, শুধু আলাদা প্রার্থী দেওয়ায় নয়, মালদহে ভোটের প্রচারেও আসবেন ভাইজান। আগামী ২২ ও ২৩ এপ্রিল মালদহে জনসভা করার পরিকল্পনা রয়েছে পীরজাদা আব্বাস সিদ্দিকীর।

মালদহের সুজাপুর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরী বলেন, জোট নিয়ে দুই দলের নেতৃত্বের রাজ্য পর্যায়ে আলোচনা হচ্ছে। আশা করব আই এফ এফ এই দুই আসন থেকে প্রার্থী প্রত্যাহার করে নেবে। তা না হলে মানুষের মধ্যে ভুল বার্তা যেতে পারে। তবে ওঁরা আলাদা লড়লেও প্রভাব পড়বে না।

Published by:Simli Raha
First published:

লেটেস্ট খবর