Home /News /north-bengal /
সোনা পাচারের বিশেষ জ্যাকেট! লুকনো পকেটে মিলল ৩২ কিলো সোনা!

সোনা পাচারের বিশেষ জ্যাকেট! লুকনো পকেটে মিলল ৩২ কিলো সোনা!

News18Network

News18Network

সোনা পাচারের বিশেষ জ্যাকেট! লুকনো পকেটে মিলল ৩২ কিলো সোনা!

  • Share this:

    #শিলিগুড়ি: স্পেশাল জ্যাকেটে সোনা পাচার। গ্রেফতার মহারাষ্ট্রের ৩ যুবক। বৃহস্পতিবার সন্ধেয় ঘটনাটি ঘটে শিলিগুড়ির সেবক রোডে। ধৃতদের কাছে থেকে উদ্ধার হয় ৩২ কিলো সোনা ও নগদ ২০ লক্ষ টাকা। আজ অভিযুক্তদের শিলিগুড়ি মহকুমা আদালতে পেশ করা হয়েছে।

    সোনা পাচারের নিত্যনতুন ফন্দি। জ্যাকেটের গোপন পকেট থেকে উদ্ধার ৩২টি সোনার বাঁট। প্রত্যেকটির ওজন ১ কেজি। মোট ৩২ কেজি সোনার আনুমানিক বাজারদর ১০ কোটি ৩২ লক্ষ টাকা। বৃহস্পতিবার সন্ধেয় গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ির সেবক রোডে অভিযান চালায় কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতর-- ডিরেক্টর অফ রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)। সেবক রোডে একটি সিনেমাহলের সামনে থেকে ওই ৩ যুবককে আটক করা হয়। নাম প্রবীণ শামরাও কদম (২৯), ধনজি সাহেবরাও বাবর (২৭) ও অক্ষয় হরিদাস মাগার। চলে রাতভর জেরা। তারপর গ্রেফতার।

    ধৃতরা চিন থেকে নাথু লা হয়ে সিকিমে ঢোকে। সেখান থেকে শিলিগুড়ি। সেনার বাটগুলি সুইজারল্যান্ডে তৈরি। ওই ৩ যুবক যে জ্যাকেট পরেছিল, তা সোনা পাচারের জন্য বিশেষভাবে ডিজাইন করা। লুকনো পকেটে রয়েছে সোনার বাট রাখার ব্যবস্থা। তিনজনই মহারাষ্ট্রের বাসিন্দা। অভিযুক্তদের একজন শিলিগুড়িতেই ভাড়া থাকে। রাতভর জেরার পর তার বাড়িতে যায় ডিআরআই। সেখান থেকে উদ্ধার হয়েছে নগদ ২০ লক্ষ টাকা।

    আরও পড়ুন-স্বেচ্ছামৃত্যুর আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি সিভিল ইঞ্জিনিয়ারের

    First published:

    Tags: 32 kg gold rescued, Dolg smuggling, Innovative jacket, Siliguri incedent. 3 arrested

    পরবর্তী খবর