হোম /খবর /উত্তরবঙ্গ /
চিকিৎসক, নার্স নিয়োগের বিষয়ে স্বাস্থ্য ভবনে চিঠি শিলিগুড়ি জেলা হাসপাতালের

বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স নিয়োগের বিষয়ে স্বাস্থ্য ভবনে চিঠি পাঠাল শিলিগুড়ি জেলা হাসপাতাল

পরিকাঠামোর মানোন্নয়ন করা হবে শিলিগুড়ি জেলা হাসপাতালে

  • Last Updated :
  • Share this:

#শিলিগুড়ি: পরিকাঠামোর মানোন্নয়ন করা হবে শিলিগুড়ি জেলা হাসপাতালে। সেই সঙ্গে  বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক এবং শূন্য পদে নার্সিং স্টাফ নিয়োগ করা হবে। এই বিষয়ে রাজ্য স্বাস্থ্য ভবনে আবেদন জানাতে চলেছে হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার জেলা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিলিগুড়িতে বাড়ছে মানসিক রোগীর সংখ্যা। প্রতিদিনই হাসপাতালে ভিড় বাড়ছে মানসিক রোগে আক্রান্তদের। জেলা হাসপাতালে চিকিৎসার জন্য আসছে এই সব রোগীরা। কিন্তু বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় চিকিৎসা না পেয়েই ফিরে যেতে হচ্ছে তাঁদের।

মঙ্গলবার রোগী কল্যাণ সমিতির বৈঠকে ঠিক হয়েছে দ্রুত একজন মানসিক রোগ বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ করা হবে। এই বিষয়েও স্বাস্থ্য ভবনে আবেদন করছে জেলা হাসপাতাল কর্তৃপক্ষ। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান রুদ্রনাথ ভট্টাচার্য জানান, স্বাস্থ্য ভবনের কাছে লিখিতভাবে বিষয়টি জানানো হচ্ছে।

এই বৈঠকে মূলত জোর দেওয়া হয় স্বাস্থ্য পরিসেবার মান বাড়ানোর দিকে,  যাতে রোগীরা আরও উন্নত চিকিৎসা পায় জেলা হাসপাতাল থেকে। ইতিমধ্যেই জেলা হাসপাতালে আধুনিক চিকিৎসার সরঞ্জাম আনা হয়েছে। চালু করা হয়েছে অবজারভেশন ওয়ার্ড। তবে এখনও বহু বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসক নেই। অভাব প্রয়োজনীয় নার্সেরও। এর জেরে কিছুটা চিকিৎসা পরিষেবা ব্যহত হচ্ছে। সেই শূণ্যপদ পূরণের বিষয়টিতেও যথেষ্ট গুরুত্ব দিচ্ছে রোগী কল্যাণ সমিতি।

পাশাপাশি হাসপাতালের নিরাপত্তার বিষয়েও জোর দেওয়া হচ্ছে। সংস্কার করা হচ্ছে হাসপাতালের পুলিশ ক্যাম্পেরও। দ্রুত তা সংস্কার করে নতুন পুলিশ ক্যাম্পের উদ্বোধনও করা হবে বলে জানিয়েছেন সমিতির চেয়ারম্যান। মঙ্গলবারের বৈঠকে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য্য, সুপার অমিতাভ মণ্ডল, নার্সিং সুপারও উপস্থিত ছিলেন। সবমিলিয়ে জেলা হাসপাতালের স্বাস্থ্য পরিসেবার মনোন্নয়নে জোর দিচ্ছে কর্তৃপক্ষ।

Partha Pratim Sarkar

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Siliguri district hospital