corona virus btn
corona virus btn
Loading

‘৩০-এর কাছাকাছি আসন নিয়ে এবার ক্ষমতায় আসবে তৃণমূল’ শিলিগুড়ি নিয়ে আত্মবিশ্বাসী গৌতম

‘৩০-এর কাছাকাছি আসন নিয়ে এবার ক্ষমতায় আসবে তৃণমূল’ শিলিগুড়ি নিয়ে আত্মবিশ্বাসী গৌতম
গৌতম দেবের হাত ধরে তৃণমূলে যোগ দেওয়ার হিড়িক

লোকসভা ভোটের প্রভাব পড়বে না। পুরসভায় ক্ষমতায় আসছে তৃণমূল, দাবী গৌতমের

  • Share this:
Partha Sarkar  

#শিলিগুড়ি: দিদিকে বলো কর্মসূচীতে যোগ দেওয়ার ফাঁকেই আসন্ন শিলিগুড়ি পুরভোটের জল মাপতে ময়দানে নেমে পড়লেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। তাঁর বিধানসভা এলাকার মধ্যে রয়েছে শিলিগুড়ি পুরসভার ১৪টি ওয়ার্ড। তার মধ্যেই অন্যতম, পুরসভার ৩৩ নং ওয়ার্ডে আজ জনসংযোগ যাত্রায় যোগ দেন মন্ত্রী। কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে। তাঁদের অভাব অভিযোগ শোনেন। চটজলদি বেশ কয়েকটি সমস্যা মেটানোর নির্দেশ এবং আশ্বাস দেন। গত লোকসভা নির্বাচনে এই সংযোজিত ১৪টি ওয়ার্ডে দাপট দেখিয়েছে গেরুয়া শিবির। সেবারের নির্বাচনে লাল ঝাণ্ডা এবং ঘাসফুলকে অনেক পেছনে ফেলে দেয় পদ্ম শিবির। তাই রাজনৈতির মহলের প্রশ্ন, পুরভোটেও কী এই ধারাই বজায় থাকবে?

জনসংযোগে গৌতম দেব জনসংযোগে গৌতম দেব

মন্ত্রীর সাফ জবাব, ‘এখন আর বিজেপির প্রাধান্য নেই। কিছু সমস্যা হয়েছিল, তা আলোচনার মাধ্যমে মিটিয়ে ফেলা হয়েছে। আজ আবার সব অভাব অভিযোগ শোনা হচ্ছে। সোমবার এসব নিয়ে জরুরী বৈঠক করা হবে। পুর নির্বাচনে লোকসভার প্রভাব পড়বে না। গত বিধানসভা নির্বাচনে ১৪টির মধ্যে ১০টি ওয়ার্ডে লিড পেয়েছিল তৃণমূল। যা ফাঁক ছিল, তা এই সময়ের মধ্যে অনেকটাই মেটানো গেছে। বাকিটাও মিটিয়ে ফেলা হবে।’ কিন্তু পুরভোটে এককভাবে কোনোদিন ক্ষমতায় আসেনি তৃণমূল, এবারে কি পারবে? মন্ত্রীর জবাব, ‘এবারে তৃণমূল ক্ষমতায় আসছে। ৩০-এর কাছাকাছি আসন পাবে তৃণমূল।’ প্রসঙ্গত ৪৭ আসনের পুরসভায় ম্যাজিক ফিগার ২৪।

  জনসংযোগে গৌতম দেব জনসংযোগে গৌতম দেব

মন্ত্রীর দাবী, ‘মানুষই ঠিক করবে কে আসবে ক্ষমতায়।’ এদিন ওয়ার্ডের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে যান তিনি। পথ চলতি মানুষদের সঙ্গে কথা বলার পাশাপাশি কালী মন্দিরে পুজোও দেন। বিশিষ্টজনেদের বাড়িতে গিয়েও নানা সমস্যার কথা শোনেন। রাতে ওয়ার্ডেই দলীয় কর্মীর বাড়িতে কাটাবেন বলে ঠিক করা আছে। কাল মর্নিং ওয়াকের ফাঁকে জনসংযোগে নেমে পড়বেন। এদিকে এদিনই শালুগাড়ায় সিপিএমের পুরনো নেতা বাবু লামা স্বপরিবারে যোগ দেন তৃণমূলে। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। সম্ভবত ৪২নং ওয়ার্ডে তৃণমূলের টিকিটে লড়বেন বাবু লামার স্ত্রী।

Published by: Uddalak Bhattacharya
First published: February 16, 2020, 8:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर