Home /News /north-bengal /
GTA Eelection: আসন্ন জিটিএ নির্বাচনে দুটি আসনে লড়ছেন অনীত থাপা, পাহাড়ে ক্রমে বাড়ছে নির্বাচনের উত্তাপ

GTA Eelection: আসন্ন জিটিএ নির্বাচনে দুটি আসনে লড়ছেন অনীত থাপা, পাহাড়ে ক্রমে বাড়ছে নির্বাচনের উত্তাপ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

GTA Eelection: শুধু অনীতই নয়, জিটিএ নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে বিজিপিএম।

  • Share this:

#দার্জিলিং: আসন্ন জিটিএ নির্বাচনে দুটি আসন থেকে লড়ছেন অনীত থাপা। কার্শিয়াংয়ের দুটি আসন গিদ্ধা পাহাড় ও লাটপাঞ্চার - সিটং আসনে বিজিপিএমের ( ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার) প্রার্থী হিসেবে আজ মনোনয়ন জমা দিলেন অনীত। কার্শিয়াং মটোর স্ট্যাণ্ডে জনসভা করে মহকুমা শাসকের দফতরে গিয়ে মনোনয়ন জমা দেন তিনি। দুটি আসন থেকে অনীতের প্রতিদ্বন্দ্বিতা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। এ দিন তিনি বলেন, রাজ্য এবং কেন্দ্র যে জিটিএ চুক্তি স্বাক্ষর করেছিল সেখানে গোর্খাল্যাণ্ডের উল্লেখ রয়েছে। আর তাই ক্ষমতায় এলে প্রথম সভাতেই "গোর্খাল্যান্ড নির্মাণ কমিটি" গড়া হবে। যে কমিটি পাহাড়ের বিশিষ্ট গোর্খা ব্যক্তিত্বদের নিয়ে গড়া হবে। "তবে এখন লক্ষ্য জিটিএ নির্বাচন। পাহাড়ে এখন শান্তি রয়েছে। এ বারে পাহাড়ে সমৃদ্ধির প্রয়োজন। আমরা সেই কাজই করব।" বলেন অনীত থাপা।

আরও পড়ুন: ছিল কড়া নির্দেশ, ফের সিবিআই ডেরায় অনুব্রত মণ্ডল! ঢোকার আগেই যা বললেন...

শুধু অনীতই নয়, জিটিএ নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে বিজিপিএম। সেই লক্ষ্যেই নির্বাচনে লড়ছেন কালিম্পংয়ের বিধায়ক রুদেন লেপচা, দার্জিলিংয়ের কাউন্সিলর তথা দলের সাধারন সম্পাদক অমর লামা, সতীশ পোখরেল, অলোককান্ত মণি থুলুং-সহ প্রথম সারির নেতারা। রুদেন লেপচা বলেন, পাহাড়ে পঞ্চায়েত ব্যবস্থা চালু করাই প্রাথমিক লক্ষ্য। সঙ্গে কালিম্পংকে পৃথক জেলা পরিষদ গঠন করার পথ প্রশস্ত করাই লক্ষ্য। সেই লক্ষ্যেই অবিচল রুদেন বলেন, নির্বাচনে জেতাটা জরুরি।

আরও পড়ুন: নাড্ডা দাওয়াইয়ে নরম দিলীপ ঘোষ? অবশেষে চিঠি প্রাপ্তির কথা স্বীকার! অসন্তোষ নিয়ে তুমুল জল্পনা

অন্য দিকে জিটিএর নির্বাচনে ৪৫-এর মধ্যে ১০ আসনে লড়ছে তৃণমূল। এর মধ্যে দার্জিলিংয়ের পাঁচ, কালিম্পংয়ের দু'টি এবং কার্শিয়ংয়ের তিনটি আসন থেকে লড়ছে তৃণমূল। আজ মনোনয়ন জমা দেন বিনয় তামাং, দীনেশ গুরুং, এন বি খাওয়াশ, সুমন গুরুং ও রিঞ্জি ভুটিয়ারা। ২০১২-তে মোর্চার টিকিটে যে আসনে লড়েছিলেন এবারেও বিনয় একই কেন্দ্রের প্রার্থী। তবে এবারে বদলেছে প্রতীক। আগের বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছিলেন। এবারে লড়াই হলেও জয়ের ব্যাপারে নিশ্চিত বিনয়। নির্বাচনের লক্ষ্য, আরও স্বশাসিত জিটিএ বোর্ড গঠন। তাই ১০ আসনে দলীয় প্রার্থীদের জয়টা জরুরি বলে মনে করেন তিনি।

Partha Sarkar

Published by:Uddalak B
First published:

Tags: GTA

পরবর্তী খবর