Home /News /north-bengal /
Latest Bengali News: বাড়ি তৈরির সরকারি অর্থ সাহায্যের কিছু অংশ এখনও মেলেনি, বিক্ষোভ ধূপগুড়িতে

Latest Bengali News: বাড়ি তৈরির সরকারি অর্থ সাহায্যের কিছু অংশ এখনও মেলেনি, বিক্ষোভ ধূপগুড়িতে

Dhupguri: আর সেই কারণেই বিক্ষোভ দেখালেন ধূপগুড়ি পৌর এলাকার তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশ।

  • Share this:

#ধূপগুড়ি: সবার জন্য বাড়ি বা হাউজ ফর অল প্রকল্পের বকেয়া টাকা না পাওয়াকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল ধূপগুড়িতে। চেয়ারপার্সনকে ঘিরে বিক্ষোভ দেখালেন ধূপগুড়ি পৌর এলাকার তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশ।  অভিযোগ ২০১৮-১৯ সালে সবার জন্য ঘর প্রকল্পের ঘর যাঁরা পেয়েছিলেন, তাঁদের প্রথম কিস্তির টাকা পেলেও বকেয়া টাকা তিন বছর ধরে আর ঢোকেনি। যার ফলে ঘরের কাজ সম্পন্ন না হওয়ায়  শীত বর্ষার সময়ে চরম কষ্টের মধ্যে দিন কাটাতে হচ্ছে।

আরও পড়ুন : বিয়ে বাড়িতে সানাই বাজাতে হাজির তৃণমূল কাউন্সিলর! কাণ্ডটা কী সাঁইথিয়ায়? 

আর সেই কারণেই বিক্ষোভ দেখালেন ধূপগুড়ি পৌর এলাকার তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশ। অভিযোগ ২০১৯ সালে সবার জন্য ঘর প্রকল্পের প্রাথমিক পর্যায়ের কিছু টাকা ঢোকে উপভোক্তাদের অ্যাকাউন্টে। এরপর তাঁরা তাদের ঘর ভেঙে সরকারি ঘর বানানোর কাজ শুরু করেন। এক বছরের সময়সীমার মধ্যে ঘর সম্পূর্ণ হবে এই আশায় প্রত্যেকে ঘরের কাজ শুরু করেছিলেন। কেউ বা পুরনো ঘরের পাশে কোন ভাবে প্লাস্টিক টাঙ্গিয়ে ছিলেন, কেউ বা ছিলেন ঘর ভাড়া করে। অভিযোগ ২০১৯-এর পর বেশ কয়েকটি বছর কেটে গেলেও তাঁদের অ্যাকাউন্টে আর নতুন করে কোনও বকেয়া টাকা ঢোকেনি। যার জেরে ঝড়-বৃষ্টি  ও শীতের দিনগুলিতে চরম সমস্যায় মধ্যে তাঁদের পরিবারকে নিয়ে কাটাতে হয়েছে। একাধিকবার ওয়ার্ডের কাউন্সিলের সঙ্গে যোগাযোগ করেও কোনও লাভ হয়নি, কোনও সদুত্তর মেলেনি বলে অভিযোগ। সেই এলাকার বাসিন্দাদের।

আরও পড়ুন : প্রার্থী হয়েই বালিগঞ্জের মাঠে ‘খেলা শুরু’ বাবুলের! সোমবার নজরে থাকবে দলীয় বৈঠক

শেষ মেষ কার্যত বাধ্য হয়েই সোমবার দুপুরে তিন নম্বর ওয়ার্ডের বেশ কয়েকজন উপভোক্তা ধূপগুড়ি অফিসে এসে চেয়ারপার্সনকে ঘিরে বিক্ষোভ দেখান। ঘরের টাকা কবে ঢুকবে জানতে চাওয়া হয় চেয়ারপার্সনের কাছে। বিক্ষোভকারীরা জানিয়েছেন, ঘরের টাকা কবে ঢুকবে এই বিষয়ে সঠিক কোনও সদুত্তর দিতে পারেননি চেয়ারপার্সন ভারতী বর্মন ।  চেয়ারপার্সন ভারতী বর্মন তিনি জানিয়েছেন টেকনিক্যাল কিছু সমস্যা রয়েছে, তবে সমস্যাটা কী, সেটা তিনি খোলসা করে বলেননি। তিনি আশ্বাস দিয়েছেন খুব দ্রুত উপভোক্তাদের অ্যাকাউন্টে ঘর তৈরির বাকি টাকা ঢুকে যাবে।  চেয়ারপার্সন ভারতী বর্মনের আশ্বাসের পর বিক্ষোভরত এলাকার বাসিন্দারা ফিরে যান।

ROCKY CHWDHURY

Published by:Uddalak B
First published:

Tags: North Bengal

পরবর্তী খবর