ইসলামপুর ব্লকের নটবরটোলা বর্ডার আউট পোস্ট পরিদর্শন বি এস এফের আই জি-র

ইসলামপুর ব্লকের নটবরটোলা বর্ডার আউট পোস্ট পরিদর্শন বি এস এফের আই জি-র

  • Share this:

#ইসলামপুর:   ইসলামপুর মহকুমার অন্তর্গত নটবরটলা বর্ডার আউট পোষ্ট পরিদর্শন করলেন বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি সুনীল কুমার।ইন্দো বাংলা সীমান্ত সুরক্ষাকে আরও মজবুত করতেই পরিকাঠামো সাজিয়ে তোলার কাজ শুরু করেছে। এদিন একটি নতুন ভবনের দ্বারদঘাটন করেন আই জি বি এস এফ সুনীল কুমার।

সীমান্তে চোরাকারবারি, গরু পাচার রুখতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র বিশেষ সর্তকতা জারি করেছে। শীতের সময় ঘন কুয়াশায় সীমান্ত রক্ষীবাহিনীর জওয়ানদের সীমান্ত এলাকা পাহাড়া দেওয়া বেশ কষ্ট হয়ে পড়ছে।  সীমান্ত সুরক্ষা বাহিনীর জওয়ানদের আউট পোষ্ট গুলিকে পরিকাঠামো উন্নতিতে উপর বিশেষ জোর দেওয়া হয়েছে। সেই কর্মসূচী অঙ্গ হিসেবে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের নটবর টলা বর্ডার আউট পোষ্ট কে সাজিয়ে তোলা হল। আধুনিক পরিদর্শন ভ্যান গ্যারেজ, ম্যাগাজিন রুম এবং নীচু তলা বি এস এফ জওয়ানদের বাস ভবন গড়ে তোলা হয়েছে। বসানো হয়েছে  নতুন সার্চলাইট।আজ এই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর সাংবাদিকদের বি এস এফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আই জি সুনীল কুমার জানান , আন্তরাষ্ট্রীয় গরুপাচার চক্র এবং চোরাকারবারীদের রুখতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে বিএসএফ জওয়ানরা। সীমান্তবর্তী এলাকায় ফেন্সিং এর কাজ কেও সুদৃঢ় করা হয়েছে। বিএসএফ অভিযান চালিয়ে উত্তরবঙ্গ ফ্রন্টিয়ারের এখনো পর্যন্ত শুধু ফেব্রুয়ারি মাসে সাত শো  এর বেশি গবাদিপশুকে পাচার করার সময় উদ্ধার করেছে। গ্রেপ্তার করা হয়েছে ৮৪ জন পাচারকারিকে।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের জন্য সীমান্ত পেরিয়ে বাংলাদেশীরা এরাজ্যে ঢুকে গিয়ে ভোটে অশান্তি সৃষ্টি করতে না পারে তার জন্য বিএসএফ সতর্ক থাকবে বলে আই জি জানিয়েছেন। আই জি সুনীল কুমার জানান, উত্তরবঙ্গে সীমান্ত এলাকায় বি এস এফ জওয়ানরা গুরুত্ব দিয়ে সীমান্ত নজরদারি চালাচ্ছেন।চলতি বছরে সীমান্তে তাঁর কাটার ঘটনা ঘটে নি। তারা সীমান্তে অসামাজিক কার্যকলাপ বন্ধ করতে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। সীমান্তে বর্ডার আউট পোষ্টে বি এস এফের আই জি পরিদর্শনে আসার জন্য পুরো আউট পোষ্ট সাজিয়ে তোলা হয়েছিল।


Uttam Paul

Published by:Debalina Datta
First published: