উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

করোনাবিধিকে উপেক্ষা করেই রায়গঞ্জ কুলিক ইকো পার্কে পর্যটকদের ঢল

করোনাবিধিকে উপেক্ষা করেই রায়গঞ্জ কুলিক ইকো পার্কে পর্যটকদের ঢল

মাস্ক এবং স্যানেটাইজার ব্যাগে রেখেই তারা আনন্দে মেতেছেন।

  • Share this:

#রায়গঞ্জ: মাস্ক, সামাজিক দূরত্বকে শিকেয় তুলে নতুন বছরের প্রথম দিনে রায়গঞ্জ কুলিক ইকো পার্কে ভিড়। পর্যটকদের দাবি পরিবারের সুস্থ মানুষেরা এই পার্কে এসেছেন। মাস্ক, স্যানেটাইজার ব্যাগে রেখে আনন্দ করছেন।

করোনা আবহের কারণে রায়গঞ্জ কুলিক পক্ষীনিবাস সহ জেলা সমস্ত জঙ্গলে বনভোজন নিষিদ্ধ করেছে জেলা বন দফতর। এখনও রায়গঞ্জ পৌরসভার পার্ক খোলেনি। কুলিক পক্ষীনিবাস থেকে পরিযায়ী পাখি বংশবৃদ্ধি করে অন্যখানে পাড়ি দিয়েছে। পরিযায়ী পাখি না থাকায় কুলিক পক্ষীনিবাস প্রায় ফাঁকা। বনদফতরে নিষেধাজ্ঞায় উত্তর দিনাজপুর জেলা সহ পার্শ্ববর্তী জেলার মানুষ বড়দিনে আনন্দ করতে পারেনি। উৎসব প্রিয় বাঙালি করোনা আবহে কোন বাধা নয়। নতুন বছরে রায়গঞ্জের বাসিন্দারা আনন্দে মেতে উঠবেন না এটা হতে পারে না।  রায়গঞ্জ শহরে একমাত্র খোলা  আছে কুলিক ইকো পার্ক।

আজ সকাল থেকেই সেখানে ভিড় করেছে রায়গঞ্জ সহ বিভিন্ন এলাকার বাসিন্দা। করোনা আবহ থাকলেও তাকে কোনরকম তোয়াক্কা না করেই মাস্ক, সামাজিক দূরত্বকে শিকেয় তুলে আনন্দে মেতেছেন।  কেউ পরিবারের সঙ্গে কেউ আবার বান্ধবীদের সঙ্গে নিয়ে হাজির পার্কে। মাস্ক বা সামাজিক দূরত্বের কথা তুলতে পর্যটকদের পরিবারের সুস্থ মানুষদের নিয়ে তারা পার্কে আনন্দ করতে এসেছেন।

মাস্ক এবং স্যানেটাইজার ব্যাগে রেখেই তারা আনন্দে মেতেছেন। অন্য বছরের চেয়ে এবারে পার্কের লোক সমাগমও অনেক কম।  তাই তারা মস্তিতে আনন্দ করছেন জানালেন রায়গঞ্জের বাসিন্দা পিউ ঘোষ।রায়গঞ্জ উকিলপাড়ার বাসিন্দা বাসন্তী সাহা জানালেন,  পরিবারকে সঙ্গে নিয়ে তাঁরা পার্কে এসেছেন। সারাদিন হইহুল্লোড় করে দিন কাটাবেন। করোনা আবহের কারণে সকালে খেয়ে বেরিয়েছেন। সন্ধ্যায় বাড়িতে যেয়ে খাবেন। গত কয়েক বছরের চাইতে এবারে পার্কে পর্যটকের সংখ্যা খুবই কম। ইকো পার্কে লোক সমাগম কম থাকায় মাস্ক পরেননি। একই দাবি করেছেন,অভিরূপা সাহা। তিনি জানান, জেলার সমস্ত জঙ্গলে বনভোজন বন্ধ করে দিয়েছে বনদফতর। তাই নতুন বছরের প্রথম দিনে তারা বাড়িতে বসে থাকতে পারলেন না। তাই সপরিবারে ইকো পার্কে চলে আসা।সারাদিন ফুল মস্তি করে বাড়ি ফেরা। পার্কে লোক সমাগম কম থাকায় মাস্ক পরেননি।

 Uttam Paul

Published by: Debalina Datta
First published: January 1, 2021, 7:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर