corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে কাতারে কাতারে মানুষের ভিড় মালদহের প্রশাসনিক ভবন চত্বরে

লকডাউনে কাতারে কাতারে মানুষের ভিড় মালদহের প্রশাসনিক ভবন চত্বরে

সকাল ১০ টায় সরকারি দফতর খোলার পর শুরু হয় আবেদনপত্র জমা নেওয়ার কাজ। কিন্তু, ভিড়ের ফলে বেশীর ভাগ সময়ই লাইনে সামাজিক দুরত্ব উধাও হয়ে যায়।

  • Share this:

#মালদহ: লকডাউনের মধ্যেও সাতসকাল থেকেই লম্বা লাইন মালদহের জেলাশাসকের দপ্তর চত্বরে। ঘন্টার পর ঘন্টা লাইনে নানা বয়সের পুরুষ ও মহিলা। লক্ষ্য সরকারি ‘প্রচেষ্টা’ প্রকল্পের আর্থিক সাহায্যের জন্য আবেদনপত্র জমা দেওয়া। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন লকডাউন পরিস্থিতিতে যেসব পরিবার রুজিরুটি হীন। যাঁদের সামাজিক সুরক্ষা প্রকল্পে সহয়তা মেলে না। এমন পরিবারের উপার্জন ক্ষমতা রয়েছে এমন একজন করে সদস্য এককালীন ১ হাজার টাকা সরকারি সাহায্য পাবে।

জেলা শহরে জেলাশাসকের দফতরের এবং গ্রামাঞ্চলে বিভিন্ন ব্লক অফিসে এই প্রকল্পের আবেদনপত্র জমা নেওয়ার কাজ শুরু হয়েছে। মালদহে সকাল থেকেই শয়ে শয়ে মানুষ আবেদনপত্র নিয়ে লাইনে দাঁড়িয়ে পড়েন। সকাল ১০ টায় সরকারি দফতর খোলার পর শুরু হয় আবেদনপত্র জমা নেওয়ার কাজ। কিন্তু, ভিড়ের ফলে  বেশীর ভাগ সময়ই লাইনে সামাজিক দুরত্ব উধাও হয়ে যায়। বেলা যত বাড়তে থাকে ততই বাড়তে থাকে লাইনে দাঁড়ানো লোকজনের ভিড়। শেষ পর্যন্ত পরিস্থিতি সামাল দিতে নামাতে হয় পুলিশকে। ঘটনাস্থলে আসেন মালদহের মহকুমা শাসক সুরেশ কুমার রানো। প্রশাসন জানিয়েছে, ভোটার কার্ড, আধার কার্ড, রেশন কার্ড ইত্যাদি কাগজপত্র এবং ছবি সহ আবেদনপত্র জমা দেওয়া যাবে। জমা হওয়া আবেদনপত্র গুলি খতিয়ে দেখে সরকারি আর্থিক সাহায্য দেওয়ার ব্যবস্থা হবে। তবে একই পরিবারের একাধিক সদস্য এই সুযোগ পাবেন না।

First published: April 26, 2020, 1:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर