উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

৬০ লাখ টাকার বিপুল মাদক ট্যাবলেটসহ গ্রেফতার ২, সীমান্তে তুঙ্গে ট্যাবলেটের চাহিদা

৬০ লাখ টাকার বিপুল মাদক ট্যাবলেটসহ গ্রেফতার ২, সীমান্তে তুঙ্গে ট্যাবলেটের চাহিদা

ধৃতদের জেরা করে এই চক্রে কারা যুক্ত রয়েছে তা খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।

  • Share this:

Pranab Kumar Banerjee

#রঘুনাথগঞ্জ: কুড়ি হাজার ইয়াবা ট্যাবলেটসহ দু’জনকে হাতেনাতে গ্রেফতার করল রঘুনাথগঞ্জ থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে রঘুনাথগঞ্জ মিয়াপুর থেকে এই দুই পাচারকারীকে পুলিশ গ্রেফতার করে। ধৃতদের  জঙ্গিপুর মহকুমা আদালতে তোলা হলে সাত দিনের পুলিশ হেফাজতের আবেদন করা হয়েছে। ধৃতদের নাম দিলবার আলি ও মনিরুল শেখ। বুধবারও সুতি থানার পুলিশ খবর পেয়ে দু'জনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে উদ্ধার হয় ৬ হাজার ইয়াবা ট্যাবলেট। অভিযুক্তদের নাম আব্দুল হালিম ও তহীদুর রহমান। একজনের বাড়ি সুতি  থানায় হলেও অন্য জনের বাড়ি মালদায়।

ধৃতদের জেরা করে পুলিশ জানতে পেরেছে বাংলাদেশে পাচার করার উদ্দেশ্য ছিল এই ইয়াবা ট্যাবলেট গুলি। মুর্শিদাবাদের এর জঙ্গিপুর পুলিশ জেলার মধ্যে সামশেরগঞ্জ, ফারাক্কা, সুতি ও রঘুনাথগঞ্জ থানা এলাকাতে ইয়াবা ট্যাবলেটের রমরমা ব্যবসায় প্রশাসনের ঘুম কেড়েছে। শুধুমাত্র ডিসেম্বর মাসেই ৭৫ হাজার ইয়াবা ট্যাবলেটসহ ১১ জনকে গ্রেফতার করল জঙ্গিপুর জেলা পুলিশ। জঙ্গিপুরের মহকুমা পুলিশ অফিসার বিদ্যুৎ তরফদার বলেন, শুধুমাত্র ডিসেম্বর মাসেই বিশেষ অভিযান চালিয়ে ৭৫ হাজার ইয়াবা ট্যাবলেট, ২২৪ কেজি গাঁজা বাজেয়াপ্ত করেছে পুলিশ। যার আনুমানিক মূল্য ৫০ থেকে ৬০ লক্ষ টাকা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাধারণত এই মাদক ট্যাবলেটের চাহিদা বাংলাদেশে প্রচুর। সীমান্ত এলাকা হওয়ায় সীমান্ত দিয়ে সহজেই এই ট্যাবলেট পাচার করা যায়।

আর সেই কারণেই পাচারকারীরা উত্তর-পূর্ব ভারত থেকে এই মাদক ট্যাবলেটগুলো নিয়ে এসে সীমান্ত দিয়ে সহজেই পাচার করার চেষ্টা করে। পুলিশ আরও জানতে পেরেছে, সীমান্ত এলাকা দিয়ে আগে গরু পাচার হলেও বর্তমানে তা বন্ধ। আর সেই সুযোগেই পাচারকারীরা এই মাদক ট্যাবলেট পাচার করার চেষ্টা করছে। পুলিশ বিভিন্ন সোর্স লাগিয়ে এই বিপুল পরিমাণে মাদক ট্যাবলেট সহ পাচারকারীদের গ্রেফতার করেছে। ধৃতদের জেরা করে এই চক্রে কারা যুক্ত রয়েছে তা খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।

Published by: Simli Raha
First published: December 31, 2020, 7:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर