গণবিবাহে মুখ্যমন্ত্রীর সঙ্গে নেচে-গেয়ে আপ্লুত হপনমৈ হাঁসদা

গণবিবাহে মুখ্যমন্ত্রীর সঙ্গে নেচে-গেয়ে আপ্লুত হপনমৈ হাঁসদা

কুশলী আদিবাসী নৃত্যশিল্পী হপনমৈ হাঁসদার সঙ্গে হাতে হাত ধরে আদিবাসী নাচে পা মেলালেন মুখ্যমন্ত্রী ৷

  • Share this:

#মালদহ: এসেছিলেন গণবিবাহের আসরে নেচে, গেয়ে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে। সারা বছর আর পাঁচটা অনুষ্ঠানে যেমন যান আর কি। তাঁর কাছে মুখ্যমন্ত্রীর স্পর্শ পাওয়া যেন স্বপ্নের অভিজ্ঞতা। বৃহস্পতিবার গাজোলে গণবিবাহের আসরে আচমকাই আদিবাসী নাচে যোগ দেন মুখ্যমন্ত্রী।

কুশলী আদিবাসী নৃত্যশিল্পী হপনমৈ হাঁসদার সঙ্গে হাতে হাত ধরে আদিবাসী নাচে পা মেলালেন তিনি। এখানেই শেষ নয়, নাচের পর আদিবাসীদের যে ঐতিহ্যবাহী পোশাক পরে নাচে অংশ নেন তা তুলে দেন হেমনমৈ-এর হাতে। মুখ্যমন্ত্রী সভাস্থল ছেড়ে যাওয়ার পরেও যেন ঘোরের মধ্যেই আদিবাসী শিল্পী।

মুখ্যমন্ত্রীর সঙ্গে নেচে জীবন ধন্য বলেই মনে করছেন তিনি। মুখ্যমন্ত্রীর দেওয়া পোশাককে আজীবন স্মৃতি করে রাখতে চান তিনি। নাচের পর তাঁর সঙ্গে কথাও বলেন মুখ্যমন্ত্রী। সুযোগ পেয়ে শিক্ষিত ছেলের কর্ম সংস্থানের সমস্যার কথা মুখ্যমন্ত্রীকে জানান শিল্পী। আদিবাসী নাচে হপনমৈ- এর  অন্য পাশে মুখ্যমন্ত্রীর সঙ্গে পায়ে পা মেলান দলেরই আদিবাসী নেত্রী মালদহ জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সরলা মুর্মু।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে গাজোল কলেজ মাঠে ৩০০ জোড়া আদিবাসী যুগলের গনবিবাহ সম্পন্ন হয়েছে। মালদহের আদিবাসী অধ্যুষিত ছয়টি ব্লক থেকে আদিবাসী বর-কনেরা হাজির হন গণবিবাহে। অনভ্যস্ত হলেও এদিন বেশ ভালোই তাল মিলিয়ে নেচেছেন মুখ্যমন্ত্রী।

Sebak Deb Sharma

First published: March 5, 2020, 9:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर