Football World Cup 2018

ছন্দে ফিরছে পাহাড় বনধের গেরো কাটিয়ে ছন্দে ফিরছে পাহাড়

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 07, 2017 09:07 AM IST
ছন্দে ফিরছে পাহাড় বনধের গেরো কাটিয়ে ছন্দে ফিরছে পাহাড়
Darjeeling Market
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 07, 2017 09:07 AM IST

#দার্জিলিং: বনধের হুঁশিয়ারি উড়িয়ে ছন্দে ফিরছে পাহাড়। বুধবার খোলা ছিল মিরিকের বাজারঘাট। সোনাদাতেও বাজার খুলতে দেখা যায়। তাতে চাপ বাড়ছে দেখেই পাল্টা বনধ পালনে নেমে পড়ে বিমল গুরুঙের সমর্থকরা। সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর বার্তা দিয়ে এলাকায় শান্তিমিছিল করে তৃণমূল কংগ্রেস। বনধ তোলার দাবিতে রাস্তায় নামে জাপও।

২৯ অগাস্ট রাজ্যের সঙ্গে বৈঠকের পর থেকেই পাহাড়ের চেহারায় একটু একটু করে বদল। বনধের চোখরাঙানি উড়িয়ে ছন্দে ফিরছে দার্জিলিং। কয়েকদিন আগেই বনধ উঠে যায় মিরিকে। বুধবারও সেই ছবি দেখা যায় এলাকায়। সকাল থেকে খোলা ছিল বাজার। পথে ঘাটে নামেন মানুষও।

এদিন বনধপন্থীদের নাকের ডগাতেও একই ছবি দেখা যায়। সোনাদার আটমাইলে খুলে যায় বাজারঘাট। হুঁশিয়ারি-হুমকি উড়িয়েই পথে নামেন মানুষ।

চাপ বাড়তে দেখে, পালটা পথে নামে বনধপন্থীরা। ফের শুরু হয় হুমকি ও হুঁশিয়ারির পালা। আতঙ্কে কিছুটা পিছু হঠেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা।

সাধারণ মানুষের পাশে থাকার বার্তা দিয়ে পালটা পথে নামে তৃণমূল কংগ্রেস। মিরিকে চলে শান্তি মিছিল।

আশি দিনের বেশি সময় ধরে বনধ চলার পর, এখন বনধ তোলার দাবি জোরালো হচ্ছে পাহাড়ে। বুধবার কালিম্পঙে সেই দাবিতেই পথে নামেন জন আন্দোলন পার্টির সমর্থকরা।

বনধ জারি রাখতে দাদাগিরির রাস্তাতেই হাঁটছে বিমল গুরুঙের সমর্থকরা। কিন্তু, বনধের বিরোধিতায় এখন পাহাড়ে সুর ক্রমশই চড়ছে শুরু করেছে।

First published: 09:07:54 AM Sep 07, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर