Home /News /north-bengal /
Dhupguri: পড়ুয়াদের বলা হল, 'ছুটি, বাড়ি যাও', স্কুলে শুরু হয়ে গেল রাজনৈতিক সম্মেলন!

Dhupguri: পড়ুয়াদের বলা হল, 'ছুটি, বাড়ি যাও', স্কুলে শুরু হয়ে গেল রাজনৈতিক সম্মেলন!

School Closed For Political Program In Dhupguri: স্কুল খোলা থাকার কথা চারটে পর্যন্ত। এদিকে, দুপুর বারোটাতেই পড়ুয়াদের বাড়ি পাঠিয়ে দেওয়া হল।

  • Share this:

#ধূপগুড়ি, রকি রায়চৈধুরি: স্কুল ছুটি দিয়ে শাসক দলের সম্মেলন, বিতর্কে ধূপগুড়ির বারোঘরিয়া বিদ্যাশ্রম হাই স্কুল।

কোভিড অতিমারির জেরে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার পর ফের স্বাভাবিক হয়েছে স্কুলের পঠন পাঠন। সবে স্কুলে আসতে শুরু করেছে ছাত্র-ছাত্রীরা। আর এরই মধ্যে স্কুল বন্ধ করে শাসকদলের রাজনৈতিক সম্মেলন করায় বিতর্কে  ধূপগুড়ি  বিদ্যাশ্রম দিব্যজ্যোতি বিদ্যা নিকেতন।

আরও পড়ুন- শিব চতুর্দশীতে শুরু ফাল্গুনী মেলা, করোনা বিধি মেনে জমজমাট জল্পেশ মন্দির

অভিযোগ, যেখানে হাই স্কুলগুলি বিকেল চারটে পর্যন্ত খোলা থাকার কথা, সেখানে দুপুর বারোটার পরে বন্ধ করে দেওয়া হয়েছে পঠন-পাঠন, ছুটি দিয়ে দেওয়া হয় স্কুল। কারণ শাসকদলের অঞ্চল সম্মেলন হবে।

স্কুলের সামনে তৈরি করা হয়েছে অস্থায়ী গেট। যেখানে তৃণমূলের অঞ্চল সম্মেলনের ব্যানার ঝুলছে। এবং তাতে পরিষ্কার লেখা, দুপুর ১২ টা থেকে তৃণমূলের সম্মেলন। স্কুলের প্রধান শিক্ষক সুদীপ মল্লিক শাসক দলের নেতা। আর এতেই বিরোধীদের অভিযোগ, নিজের দলের জন্য স্কুলের ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটাচ্ছেন প্রধান শিক্ষক।

এই নিয়ে রীতিমতো বিতর্কে এই হাই স্কুল। অনেক শিক্ষককেই স্কুলের নির্দিষ্ট সময়ের আগেই চলে যেতে দেখা যায়। যদিও স্কুলের সহকারি শিক্ষক থেকে শুরু করে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, মাধ্যমিকের সিট নম্বর বসানোর কাজ চলছে। তাই চারটি ক্লাস করানোর পর মিড-ডে-মিল খাইয়ে স্কুল ছুটি দেওয়া হয়েছে। সম্মেলনের জন্য স্কুল বন্ধ করা হয়নি।

বিরোধীদের অভিযোগ, বিকেল চারটে পর্যন্ত অফিশিয়ালি স্কুল খোলা। আর এই সময়ের মধ্যে স্কুল চত্বরে কোনও রাজনৈতিক কার্যকলাপ নিয়ম বিরোধী। তারা এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছে।

স্কুল ছুটি দেওয়ার এমন কোনও নির্দেশিকা নেই বলেই জানান স্কুল পরিদর্শক। স্কুল পরিদর্শক, ধূপগুড়ি সার্কেল, তাপস দাস জানান, তাঁর জানা নেই বিষয়টি। খোজ নিয়ে দেখবেন। আর এমন কোনও নির্দেশিকা নেই স্কুল ছুটি দিতে হবে।

আরও পড়ুন- মালদহে দুই পুরসভাতেই সবুজ ঝড়, ইংরেজবাজারে পুরুষদের টেক্কা দিয়ে মহিলা কাউন্সিলর

ধূপগুড়ির সিপিএম নেতা জয়ন্ত মজুমদার বলেন,  স্কুলের প্রধান শিক্ষক শাসক দলের নেতা। সেই কারণে স্কুল ছুটি দিয়ে সম্মেলন করা হচ্ছে, যা পুরোপুরি বেআইনি। দীর্ঘ দুবছর পর সদ্য স্কুল খুলেছে। পঠন-পাঠন স্বাভাবিক হচ্ছে। আর তার মধ্যেই এইভাবে স্কুল ছুটি দিয়ে সম্মেলন করার অনুমতি দেওয়া কোনওভাবে ঠিক হয়নি। আমরা এর তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি করছি।

Published by:Suman Majumder
First published:

Tags: AITMC, Dhupguri, Government school

পরবর্তী খবর