Home /News /north-bengal /
Assembly Session|| জল জমে দুর্ভোগ শিলিগুড়িতে, রাজ্যকে ব্যবস্থা নেওয়ার আবেদন শঙ্কর ঘোষের

Assembly Session|| জল জমে দুর্ভোগ শিলিগুড়িতে, রাজ্যকে ব্যবস্থা নেওয়ার আবেদন শঙ্কর ঘোষের

West Bengal Assembly Session: অতিবৃষ্টির জেরে উত্তরবঙ্গ জুড়ে জল থইথই অবস্থা। শিলিগুড়ির অবস্থাও খুব খারাপ। এমন অবস্থায় রাজ্যকে উদ্যোগ নেওয়ার আর্জি জানালেন শিলিগুড়ি বিধানসভার বিধায়ক শঙ্কর ঘোষ।

  • Share this:

#শিলিগুড়ি: 'অতিবৃষ্টি'র ফলে উত্তরবঙ্গ জুড়ে জল থইথই অবস্থা। শিলিগুড়ির অবস্থাও খুব খারাপ। এমন অবস্থায় রাজ্যকে উদ্যোগ নেওয়ার আর্জি জানালেন শিলিগুড়ি বিধানসভার বিধায়ক শঙ্কর ঘোষ। সোমবার বিধানসভায় শিলিগুড়ির বিধায়ক পূর্ত দফতরের মন্ত্রী মলয় ঘটককে জানিয়েছেন এলাকায় ড্রেন ত্রুটিপূর্ণ হওয়ার ফলে জল জমছে।

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে তিনি জানান, "শিলিগুড়ির এই সময় দুর্ভোগের মধ্যে দাড়িয়ে। এই রকম অবস্থা শিলিগুড়ির মানুষ আগে কোনও দিন দেখেনি। তাই সবাইকে একসঙ্গে মোকাবিলা করার জন্য বলব। বিধানসভায় মুখ্যমন্ত্রীর কাছেও আবেদন জানাব।" তবে জল জমার জন্য বর্তমান পুরবোর্ড ও শাসকদলকে কাটগড়ায় দাঁড় করিয়ে তিনি বলেন, "পূর্বাভাস থাকা সত্তেও পুরসভার তরফে ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা? না হলে পুরসভা কেনও আগে থেকে কিছু করেনি। এটা পুরসভার অদক্ষতা। রাজ্যের ব্যবস্থা নেওয়া দরকার। এরকম আগে কোনও দিন হয়নি। তবু বলব প্রকৃতির সঙ্গে কিছু হয় না। হাইড্রেনের ওপর দোকান বসানো হয়েছে। শাসক দলের থেকে অর্থ উপার্জন করছে। পুরসভার কাছে নর্দমা পরিস্কারের উন্নত পরিকাঠামো নেই। রাজ্যকে বলা হয়েছে। রাজ্য কেন্দ্রের আর্থিক সহায়তা দরকার। আগে আমরা আমাদের মতো ম্যানেজ করতে পেরেছি। কিন্তু বৃষ্টি বেশি হলে কী করা যায় সেটা দেখতে হবে।"

আরও পড়ুন: শেষরক্ষা হবে কি! উঠেই যাচ্ছে শহরের প্রিয় ট্রাম? যা জানালেন ফিরহাদ...

উত্তরবঙ্গের প্রায় সব বিধায়কের মুখে অতি বৃষ্টির জন্য সেখানকার মানুষের সমস্যার কথাই উঠে এসেছে। কখনও ভুটান পাহাড় থেকে জল এসে প্লাবিত করে দেওয়ার কথা। কেউ বলেছেন উত্তরবঙ্গে ৭২টি নদী আছে। তার মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা গদাধর নদীর। সেখানে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পার্শ্ববর্তী এলাকার মানুষের অবস্থা খুবই খারাপ। সেইসব এলাকায় দ্রুত ত্রান পাঠানোর ব্যবস্থা করার আবেদন জানিয়েছেন। কেউ প্রশ্ন তুলেছেন, আগে বাজ পড়লে এসএমএস-এর মাধ্যমে সাধারণ মানুষকে সতর্ক করার উদ্যোগ নেওয়া হত। বর্তমান পরিস্থিতিতে এই প্রকল্পটি নিয়ে সরকার কী ভাবছে? ইত্যাদি।

আরও পড়ুন: ভুয়ো কলসেন্টার খুলে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! কিংপিন -সহ গ্রেফতার ৮

বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রীকে জানিয়েছেন, উত্তরবঙ্গে বিশেষ করে আলিপুরদুয়ারে এবার ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে এরফলে প্রচুর মানুষের টিনের চাল ফুটো হয়ে গিয়েছে। অবিলম্বে দফতরের তরফে পাঁচ হাজার ত্রিপল পাঠানোর ব্যবস্থা করা হোক।" জাভেদ খানের আশ্বাস মিললেও মোটের উপর উত্তরবঙ্গে 'অতিবর্ষা'র ফলে সেখানকার মানুষ যে দুর্দশার মধ্যে রয়েছে সেটা স্পষ্ট। আর এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা ঘনবসতি পূর্ণ এলাকা শিলিগুড়ি। এ বার এই দুর্যোগে শিলিগুড়ির মানুষের দুর্ভোগ থেকে প্রশাসন কী ভাবে রেহাই দেয় সে দিকেই তাকিয়ে রয়েছে সবাই।

UJJAL ROY 
Published by:Shubhagata Dey
First published:

Tags: West Bengal Assembly

পরবর্তী খবর