corona virus btn
corona virus btn
Loading

২৪ ঘণ্টায় দুশো মিলিমিটারের বেশি বৃষ্টির পূর্বাভাস! ভাসবে উত্তরবঙ্গ

২৪ ঘণ্টায় দুশো মিলিমিটারের বেশি বৃষ্টির পূর্বাভাস! ভাসবে উত্তরবঙ্গ
ফের ভাসতে চলেছে উত্তরবঙ্গ।

সপ্তাহ দুয়েক ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গে। বৃষ্টিতে জলের তলায় তলিয়ে গিয়েছে বহু অঞ্চল।

  • Share this:

#শিলিগুড়ি: উত্তরের দুর্যোগ থামারই নাম নেই। ফের সিঁদূরে মেঘ দেখছেন আবহবিদরা।

হাওয়া আফিস জানিয়ে দিচ্ছে আগামী  ৪৮ ঘণ্টা অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে উত্তরবঙ্গে। বৃষ্টিতে ভাসবে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পং। জানা যাচ্ছে, এই তিন জেলায় অতি ভারী বৃষ্টি অর্থাৎ ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

কেন এই অতিভারী বর্ষণ? আবহবিদরা জানাচ্ছেন, মৌসুমী অক্ষরেখা মুজাফ্ফরপুর থেকে উত্তরবঙ্গ ও আসাম এর উপর দিয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবেই বুধ ও বৃহস্পতিবার অতি বর্ষণের সম্ভাবনা তৈরি হয়েছে উত্তরবঙ্গ।

শুধু উত্তরবঙ্গই নয়, অসম মেঘালয়ে ব্যাপক বৃষ্টি হবে বলে জানাচ্ছেন আবহবিদরা। ইতিমধ্যেই  বানভাসী অসমে ঘরছা়ড়া হয়েছেন ১৩ লক্ষ মানুষ। মৃত্যু হয়েছে অন্তত ৪৪ জনের। এর পরে ফের বৃষ্টিপাতের সঙ্কেতে উদ্বিগ্ন অসম প্রশাসন।

আবহবিদদের মতে, আগামী ২৪ ঘণ্টায় জলপাইগুড়ি আলিপুরদুয়ার অতি বর্ষণের আশঙ্কা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টায় আবার আলিপুরদুয়ার-কালিম্পং অতি বর্ষণের আশঙ্কা। এছাড়াও ভারী বৃষ্টি হবে দার্জিলিং এবং কোচবিহার উপরের দিকের জেলাগুলিতে। আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে মালদা, উত্তর দক্ষিণ দিনাজপুরেও।

সপ্তাহ দুয়েক ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গে। বৃষ্টিতে জলের তলায় তলিয়ে গিয়েছে বহু অঞ্চল। গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের বৃষ্টিপাতের পরিমাণে নজর রাখা যাক- ( সব হিসেব মিলিমিটারে)

*NH-31 -২২০* বক্সা দুয়ার ২১০ *গাজলডোবা ২০০ *ডায়না ১৭০ *নাগরাকাটা /ঝালং ১৬০ *নেওরা ১৫০ *চম্পাসারি ১৩০ * শিলিগুড়ি ১২০* বাগডোগরা/দোমোহানি ১২০ *মূর্তি ৮০* আলিপুরদুয়ার ৮০* মাথাভাঙ্গা / সেবক ৮০ * জলপাইগুড়ি ৬০।

Published by: Arka Deb
First published: July 22, 2020, 5:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर