corona virus btn
corona virus btn
Loading

আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টিতে ভাসতে পারে রাজ্যের এই সব জেলা !

আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টিতে ভাসতে পারে রাজ্যের এই সব জেলা !
Representational Image

আজ, সোমবার উত্তরবঙ্গের কালিম্পং ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা। ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কোচবিহারে।

  • Share this:

#শিলিগুড়ি: উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা। আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দু’এক জেলায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার দক্ষিণবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি ভোগাবে। আগামী ২৪ ঘণ্টায় ঝোড়ো হাওয়া(স্ট্রং সারফেস উইন্ড) বইবে উত্তর রাজস্থান, পঞ্জাব হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি এবং পশ্চিম উত্তরপ্রদেশে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷

আজ, সোমবার উত্তরবঙ্গের কালিম্পং ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা। ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কোচবিহারে। আগামিকাল, মঙ্গলবারেও ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। উপরের এই পাঁচ জেলা ছাড়াও মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির থেকেও আর্দ্রতা জনিত অস্বস্তি বেশি ভোগাবে। বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের দু'এক জায়গায়। মঙ্গলবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে মূলত পশ্চিমের জেলাগুলিতে।

কলকাতায় আজ, সোমবার আংশিক মেঘলা আকাশ বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় সকাল থেকেই আর্দ্রতা জনিত অস্বস্তি কষ্ট বাড়াবে। বজ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।এদিন সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৮ থেকে ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি কলকাতায়।

সুস্পষ্ট নিম্নচাপ শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত। এর অবস্থান পশ্চিম রাজস্থানে। আগামী ২৪ ঘণ্টায় আরও কিছুটা পশ্চিম ও উত্তর পশ্চিমে এগিয়ে শক্তি হারাবে। এই নিম্নচাপের সঙ্গী ঘূর্ণাবর্ত। মৌসুমী অক্ষরেখা আগামী কয়েকদিনে হিমালয়ের পাদদেশ এলাকায় অবস্থান করবে। এই অক্ষরেখা রাজস্থানের নিম্নচাপ এলাকা থেকে বান্দা হয়ে উত্তর-পূর্ব ভারতের হিমালয় সংলগ্ন পাদদেশ এলাকায় অবস্থান করছে। এই সিস্টেমের প্রভাবে আজ সোমবার গুজরাত, অসম, মেঘালয়, পশ্চিম রাজস্থান উত্তরবঙ্গ, সিকিম, তামিলনাডু এবং পুদুচেরিতে ভারী বৃষ্টির পূর্বাভাস।মঙ্গলবার অতিভারী বৃষ্টি হবে তামিলনাডু ও পুদুচেরিতে।

Published by: Siddhartha Sarkar
First published: August 31, 2020, 1:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर