corona virus btn
corona virus btn
Loading

৬ দিনেই প্রবল ছটফটে! মায়ের সঙ্গে দিনভর খুনসুঁটিতে ব্যস্ত সাফারি পার্কের তিন নতুন অতিথি, মজেছে খেলাতেও

৬ দিনেই প্রবল ছটফটে! মায়ের সঙ্গে দিনভর খুনসুঁটিতে ব্যস্ত সাফারি পার্কের তিন নতুন অতিথি, মজেছে খেলাতেও

নিজেদের মধ্যে খুনসুঁটিতে ব্যস্ত তিন রয়েল বেঙ্গল টাইগার শাবক। আপাতত সাফারি পার্কের বাঘের এনক্লোজারে মা শীলার সঙ্গেই কাটাচ্ছে ওরা। বিশেষ কেয়ারে রাখা হয়েছে।

  • Share this:

 #শিলিগুড়ি: পরম মাতৃস্নেহে বড় হয়ে উঠছে বেঙ্গল সাফারি পার্কের তিন নতুন অতিথি। ওদের বয়স সবে ৬ দিন! মায়ের সঙ্গে বসেই ছটফট করছে। খেলছে নিজেদের মধ্যে! দিনভর মায়ের সঙ্গেই তিন শাবক দিব্যি খোশ মেজাজে রয়েছে। নিজেদের মধ্যে খুনসুঁটিতে ব্যস্ত তিন রয়েল বেঙ্গল টাইগার শাবক। আপাতত সাফারি পার্কের বাঘের এনক্লোজারে মা শীলার সঙ্গেই কাটাচ্ছে ওরা। বিশেষ কেয়ারে রাখা হয়েছে।

পশু চিকিৎসক থেকে বন কর্মীরা প্রতিনিয়ত দেখভাল করে আসছে শীলা ও তার তিন শাবকের। গত ১২ অগাস্ট সকালে জন্ম হয় তিন শাবকের। ৬দিনের মাথাতেই বেশ বড় হয়ে উঠছে। একেবারে স্বাভাবিক রয়েছে। খাওয়া দাওয়াও ঠিকঠাকই করছে বলে জানান সাফারি পার্কের ডিরেক্টর ধর্মদেও রাই। করোনা আবহে আপাতত বন্ধ সাফারি পার্ক। একেবারে নির্জনতার মাঝেই নিজেদের এনক্লোজারে বেড়ে উঠছে সাফারি পার্কের নতুন অতিথি ত্রয়ী। তবে বন দপ্তরের কর্তারা কেউই এনক্লোজারে ওদের কাছে পৌঁছতে পারেনি। তাই এখনও পর্যন্ত লিঙ্গ নির্ধারণ সম্ভব হয়নি।

এর আগে ২০১৮ সালের মে মাসে তিন শাবকের জন্ম দেয় শীলা। এর মধ্যে একটি শাবকের মৃত্যু হয়েছে। অন্য দুই শাবক রিকা আর কিকা দিব্যি নিজেদের মধ্যে খেলায় মত্ত! রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছে সাফারি পার্কে। গরমে অতীষ্ঠ হলেই নেমে পড়ছে জলের মধ্যে। দিনভর জলেই সাঁতার কেটে বেড়াচ্ছে। আর এখন ২০ হেক্টর বাঘের এনক্লোজারে এক ক্যাম্পাসে মা শীলার সঙ্গে তিন শাবক! বাইরে আসার জন্যে রীতিমতো ছটফট করছে নতুন তিন অতিথি! আর যেন বন্দী দশা ভালো লাগছে না! এই মূহূর্তে সাফারি পার্কে রয়েল বেঙ্গল টাইগারের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে সাতে। এর মধ্যে একটি সাদা রয়েল বেঙ্গল টাইগারও আছে! নতুন তিন শাবকের অবশ্য এখনও নামকরণ করা হয়নি। এর আগে রয়েল বেঙ্গল টাইগার শাবকের নামকরণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

Partha Pratim Sarkar

Published by: Elina Datta
First published: August 19, 2020, 1:08 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर