Football World Cup 2018

মোর্চার দুই নেতাকে তোপ গুরুংয়ের

Elina Datta | News18 Bangla
Updated:Aug 31, 2017 02:53 PM IST
মোর্চার দুই নেতাকে তোপ গুরুংয়ের
Elina Datta | News18 Bangla
Updated:Aug 31, 2017 02:53 PM IST

#দার্জিলিং: ফের অশান্তির মেঘ পাহাড়ে। রাজ্যের সঙ্গে বৈঠক ঘিরে আড়াআড়ি ফাটল মোর্চায়। এবার গোপন ডেরা থেকে বিস্ফোরক বিমল গুরুং। তাঁর অভিযোগ, নবান্নের সঙ্গে আলোচনায় বসে সমঝোতার পথে যাচ্ছেন বিনয় তামাং ও অনীত থাপারা। তাঁরা পাহাড়বাসীর সঙ্গে প্রতারণা করেছেন। অভিযোগের উত্তর না দিলেও, পাহাড়ে শান্তি-শৃঙ্খলা ফেরা উচিত বলে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন বিনয় তামাং।

পাহাড় শান্তি ফেরানো নিয়ে বল সবে গড়িয়েছে। তার আটচল্লিশ ঘণ্টার মধ্যেই নতুন করে আশঙ্কার মেঘ দানা বাঁধতে শুরু করল। গোপন ডেরা থেকে এবার নিজের দলের নেতাদের বিরুদ্ধেই তোপ দাগলেন মোর্চাপ্রধান। নিশানায় দলের চিফ কো-অর্ডিনেটর ও সহকারী সাধারণ সম্পাদক বিনয় তামাং ও কেন্দ্রীয় কমিটির সদস্য অনীত থাপা। তাঁদের জড়িয়ে বিস্ফোরক অভিযোগ করেছেন মোর্চাপ্রধান।

মোর্চার সঙ্গে প্রতারণা করছেন বিনয় তামাং, অনীত থাপা। পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে আলোচনায় বসে তাঁরা সমঝোতার পথে গিয়েছেন। রাজ্য সরকারের সঙ্গে আলোচনায় বসে তাঁরা পাহাড়বাসীর সঙ্গে প্রতারণা করেছেন।

 এখানেই অবশ্য থেমে থাকেননি মোর্চাপ্রধান। পাহাড়ে ফের বনধ ও আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। গোপন আস্তানা থেকে নতুন করে গোর্খাল্যান্ডের জিগির তুলে দিয়েছেন।

বিমল গুরুঙের বার্তা-

গোর্খাল্যান্ডের দাবিতে পাহাড়ের সব মানুষকে একজোট হতে হবে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে পাহাড়বাসীকে রুখে দাঁড়াতে হবে।

 বিমল গুরুংকে নিয়ে মুখ খুলতে নারাজ বিনয় তামাংরা। দল যে ভাঙছে না তা স্পষ্ট করে দিয়েছেন তিনি। একইসঙ্গে পাহাড়ে শান্তি ফেরানোর কথা বলে ঘুরিয়ে বিমল গুরুংকে বার্তা দিয়েছেন মোর্চার মিস্টার কুল।

নাম না করে বিমল গুরুংকে স্পষ্ট বার্তা দিয়েছেন বিনয় তামাং। জঙ্গি আন্দোলনের বিরুদ্ধে রাজ্যের আইনি পদক্ষেপের পক্ষেও সওয়াল করেছেন তিনি।

রাজ্যের সঙ্গে বৈঠক ঘিরেই কি দলে ফাটলের সূত্রপাত? আন্দোলনের আগুন জ্বেলে গোপন ডেরায় লুকিয়ে দলের নেতা। সেই ঘটনাকে ঘিরেই কি ক্ষোভ ছড়িয়েছে দলে? তাতে লাগাম হাতছাড়া হওয়ার আশঙ্কা থেকেই কি নতুন করে আন্দোলনের ডাক? বিমল গুরুঙের বার্তা তুলে দিল অনেক প্রশ্ন।

First published: 02:51:28 PM Aug 31, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर