জিটিএর অডিট না হওয়া নিয়ে প্রশ্ন তুললেন খুব্ধ রাজ্যপাল,পাহাড়ে ফের অশান্তির আশঙ্কা প্রকাশ

রাজ্যের সমস্যা নিয়ে মুখ খুলে রাজ্যপাল বলেন, রাজ্যের বড় সমস্যা হল সরকারি ব্যবস্থার সম্পূর্ণ রাজনীতিকরণ হয়ে গিয়েছে।

রাজ্যের সমস্যা নিয়ে মুখ খুলে রাজ্যপাল বলেন, রাজ্যের বড় সমস্যা হল সরকারি ব্যবস্থার সম্পূর্ণ রাজনীতিকরণ হয়ে গিয়েছে।

  • Share this:

#মালদহ: পাহাড়ে ফের অশান্তির আশঙ্কা প্রকাশ রাজ্যপালের। দেশের যে কোন সমস্যার সমাধান সংবিধানের মাধ্যমে হতে পারে। পাহাড়ের যাতে কোনরকম অশান্তি না হয় তার জন্য সবপক্ষকে বলেছি। পাহাড়ের সমস্যা কি? সমাধান কোথায়? কী প্রক্রিয়ায় সমাধান তা বুঝতে হবে মঙ্গলবার মালদহে বললেন রাজ্যপাল। জিটিএর অডিট না হওয়া নিয়েও এদিন প্রশ্ন তোলেন রাজ্যপাল। তিনি বলেন, জিটিএ এর অডিট নেই। প্রচুর মানুষ দুর্নীতির অভিযোগ করেছেন। সঠিক ক্ষেত্রে সরকারি অর্থ খরচ করা হয়নি। পাহাড়ের সড়কের দুর্দশা, পানীয় জলের উন্নতি হয়নি। জিটিএ এর অডিট না হওয়া বড় অনিয়ম। আমি সবরকম ব্যবস্থা নেব। জিটিএ-এর অডিট নিশ্চিত করতে হবে। যাতে স্বচ্ছতা বজায় থাকে।

জিটিএ এর অডিট হবেই। রাজ্যপাল ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০১৭ সাল থেকে জিটিএ যেন সরকারি বিভাগ হয়ে গিয়েছে। এটা আইনসিদ্ধ নয়। একমাসের দার্জিলিং সফর শেষে আজ ট্রেনে কলকাতায় ফিরেছেন রাজ্যপাল। তার আগে দুপুরে মালদা টাউন স্টেশনে সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি। রাজ্যপাল আরও বলেন,রাজ্যপাল হিসেবে আমি সংবিধান মোতাবেক কাজ করি। সরকার বা মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার যে সব আলোচনার বিষয়, কেন্দ্রের সঙ্গে আমার যে সব আলোচনার বিষয়, আমি সেসব প্রকাশ্যে আনিনি। মুখ্যমন্ত্রী নিজে যেসব চিঠিপত্র প্রকাশ্যে এনেছেন, আমি একমাত্র সেই সব বিষয়ে পাল্টানো নথি প্রকাশ্যে এনে জবাব দিয়েছি।

রাজ্যের সমস্যা নিয়ে মুখ খুলে রাজ্যপাল বলেন, রাজ্যের বড় সমস্যা হল সরকারি ব্যবস্থার সম্পূর্ণ রাজনীতিকরণ হয়ে গিয়েছে। আর রাজনীতির দুর্বৃত্তায়ন হয়ে গিয়েছে। এখন এমন অবস্থা যে, কেউ শাসকদলের বিরুদ্ধে হলেই পুলিশ সক্রিয় হয়ে উঠেছে। এদিন মালদা টাউন স্টেশনে তাঁর সঙ্গে দেখা করেন মালদা উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু, মালদহের ডিআরএম যতীন্দ্র কুমার।

Published by:Pooja Basu
First published: