উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

তিনি তৈরি, দল চাইলে লড়বেন পুরভোটে, জানালেন গৌতম দেব

তিনি তৈরি, দল চাইলে লড়বেন পুরভোটে, জানালেন গৌতম দেব

তিনি পুরোপুরি প্রস্তুত। সাফ জানিয়ে দিলেন মন্ত্রী।

  • Share this:

#শিলিগুড়ি: দল চাইলে পুরসভা ভোটে প্রার্থী হবেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি পুরোপুরি প্রস্তুত। সাফ জানিয়ে দিলেন মন্ত্রী। আর যদি ম্যাজিক ফিগার চলে আসে তৃণমূলের কব্জায়, তাহলে শিলিগুড়ির মেয়র কে হবেন ? মন্ত্রীর জবাব, দল যাঁকে চাইবে।

এর আগে ২০০৯ সালে নির্বাচনে জিতে মেয়র পদে লড়েছিলেন তিনি। কংগ্রেসের সঙ্গে জোট গড়ে সেবার ২৮ বছর পর বামেদের হাত থেকে পুরসভা কেড়ে নিয়েছিল কংগ্রেস-তৃণমূল।কিন্তু মেয়র নিয়ে টানাপোড়েন শুরু হয়ে যায় দু'দলের মধ্যে। সুযোগ হাতে পেয়ে ময়দানে নেমে পড়ে বামেরা। কংগ্রেসের মেয়র পদে প্রার্থী হন গঙ্গোত্রী দত্ত। আর তৃণমূলের গৌতম দেব। গোপন ব্যালটে মেয়র নির্বাচন হয়। বাম কাউন্সিলরদের ভোট যায় কংগ্রেসের দিকে। মেয়র নির্বাচিত হন গঙ্গোত্রী দত্ত।

২০১৫-তে ফের পুরভোটে লড়াইয়ে নামে তৃণমূল। সেবারে এককভাবে। পুরভোটের আগে গুঞ্জন শুরু হয় ১৫ নং ওয়ার্ড থেকে লড়তে পারেন গৌতম দেব। শেষ পর্যন্ত দল প্রার্থী করেনি তাঁকে। নির্বাচনে জিতে ক্ষমতায় আসে বামেরা। এবারে বাম এবং কংগ্রেস জোট বেঁধে নামছে। বিজেপিও শক্তি বাড়িয়েছে অনেকটাই। লড়াই এবারে ত্রিমুখী। নিজের ওয়ার্ড ১৭ মহিলাদের জন্য সংরক্ষিত। তাই দল চাইলেও নিজের ওয়ার্ড থেকে দাঁড়াতে পারবেন না মন্ত্রী। সেক্ষেত্রে অন্য ওয়ার্ড থেকে প্রার্থী হতে হবে তাঁকে। এখোনো প্রার্থী বাছাই হয়নি তৃণমূলে। তবে তাঁর প্রার্থী হওয়া নিয়ে ইতিমধ্যেই সরগরম শিলিগুড়ি।

১৫ নাকি সংযোজিত ওয়ার্ড থেকে লড়বেন পর্যটনমন্ত্রী ? এখনও তা স্পষ্ট হয়নি। তবে তিনি যে লড়াইয়ের জন্য প্রস্তুত তা স্পষ্টই জানিয়ে দিয়েছেন। রাজ্য নেতৃত্বের সবুজভসংকেতের অপেক্ষায়। তবে এবারে আসন্ন শিলিগুড়ি পুর নির্বাচনে বিজেপিকে গুরুত্ব দিতে নারাজ মন্ত্রী। তাঁর দাবী, তৃণমূলের লড়াই বাম-কংগ্রেস জোটের সঙ্গে। পুর এলাকায় একাধিক কাজ করেছে রাজ্য। মানুষই তার বিচার করবে। তবে তৃণমূল এখন নিজেদের শক্তি অনেকটাই বাড়িয়েছে। বাম পরিচালিত পুরবোর্ড শহরের উন্নয়নে ব্যর্থ। মেয়র অশোক ভট্টাচার্য যতই দাবি করুন না কেন রাজ্য টাকা দেয়নি, তা মিথ্যে। রাজ্য শিলিগুড়ি পুরসভার জন্য অনেক অর্থ বরাদ্দ করেছে। সব তুলে ধরা হবে। তবে মন্ত্রীর দাবি উড়িয়ে মেয়র অশোক ভট্টাচার্যের পাল্টা দাবি, এবারেও ক্ষমতায় আসবে তারা। কংগ্রেসকে সঙ্গে নিয়েই বামেরা পুরবোর্ড দখল করবে।

Parthapratim Sarkar

Published by: Siddhartha Sarkar
First published: February 22, 2020, 1:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर