corona virus btn
corona virus btn
Loading

'কেন্দ্রের গরিব কল্যাণ রোজগার যোজনা স্রেফ গিমিক,' বললেন মহুয়া মৈত্র

'কেন্দ্রের গরিব কল্যাণ রোজগার যোজনা স্রেফ গিমিক,' বললেন মহুয়া মৈত্র

কর্মীরা সাংসদ মহুয়া মৈত্রকে বিশেষ মর্যদা দিয়ে জেলা সভাপতির বাড়িতে নিয়ে আসেন। দলীয় কর্মীদের অভ্যর্থনায় আপ্লুত হয়ে যান সাংসদ। রবিবার প্রধানমন্ত্রী 'গরিব কল্যাণ রোজগার যোজনা' প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।

  • Share this:

#ইসলামপুর: কেন্দ্রীয় সরকারের 'গরিব কল্যাণ রোজগার যোজনা'কে গিমিক বললেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র। আজ অর্থাত্‍ সোমবার শিলিগুড়িতে যাওয়ার সময় ইসলামপুরে নামেন তিনি। সেখানে ইসলামপুর পৌরসভার প্রশাসক তথা উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

কর্মীরা সাংসদ মহুয়া মৈত্রকে বিশেষ মর্যাদা দিয়ে জেলা সভাপতির বাড়িতে নিয়ে আসেন। দলীয় কর্মীদের অভ্যর্থনায় আপ্লুত হয়ে যান সাংসদ। রবিবার প্রধানমন্ত্রী 'গরিব কল্যাণ রোজগার যোজনা' প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। সে প্রসঙ্গে সাংসদ মহুয়া মৈত্র বলেন, দেশের এতগুলো রাজ্য থাকতে শুধুমাত্র ছয়টি রাজ্যের মানুষ এই প্রকল্পের সুবিধা পাবেন কেন? তাঁর প্রশ্ন, শুধু কী ছয় রাজ্যেই গরিব আছে? বাকি রাজ্যগুলোতে কি গরিব নেই?

তাঁর দাবি, ১০০ দিনের যে প্রকল্প দেশে যে চালু রয়েছে, সেই প্রকল্পে ১০০ দিনের বদলে ১৫০ দিনের করার জন্য দাবি জানানো হয়েছিল। প্রধানমন্ত্রী তা না করে আবার একটা নতুন মোড়কে নতুন প্রকল্পের উদ্বোধন করলেন। আসলে এ ধরনের প্রকল্পের ঘোষণা গিমিক ছাড়া কিছুই নয়। কেন্দ্রীয় সরকার পুরোনো প্রকল্পকে নতুন মোড়কে এনে গিমিক তৈরি করে বাঁচার চেষ্টা চালাচ্ছেন।

মহুয়ার প্রশ্ন, যদি ছয়টি রাজ্যকে এই সুবিধা দেন তবে বাকি রাজ্যগুলো বঞ্চিত হবে কেন?বিজেপি বরাবরই এই ধরনের গিমিক করে আসছে বলে অভিযোগ করেছেন সাংসদ। পশ্চিমবঙ্গ সরকার স্বাস্থ্য সাথি প্রকল্প চালু করলেও সেই প্রকল্পকে বাতিল করে 'আয়ুস্মান ভারত' প্রকল্প চালু করার জন্য চাপ সৃষ্টি করছে। কেন্দ্রীয় সরকার রাজ্যের প্রকল্পগুলিকে গুরুত্ব না দিয়ে নতুন মোড়কে ওই সমস্ত প্রকল্পই আবার মোদির ছবি লাগিয়ে দেশে আনছে বলে অভিযোগ করলেন সাংসদ মহুয়া মৈত্র।

UTTAM PAUL

Published by: Arindam Gupta
First published: June 23, 2020, 12:31 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर