পেট্রোপণ্য-রান্নার গ্যাসের সিলিন্ডারের মূল্যবৃদ্ধি, মোদির কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ বিরোধীদের

পেট্রোপণ্য-রান্নার গ্যাসের সিলিন্ডারের মূল্যবৃদ্ধি, মোদির কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ বিরোধীদের

পেট্রোপণ্য-রান্নার গ্যাসের সিলিন্ডারের মূল্যবৃদ্ধি, মোদির কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ বিরোধীদের।

পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব বিক্ষোভে শামিল দার্জিলিং জেলা যুব কংগ্রেস। সোমবার শিলিগুড়ির হাসমি চকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা ও গ্যাস সিলিন্ডার নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

  • Share this:

#শিলিগুড়ি: পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব বিক্ষোভে শামিল দার্জিলিং জেলা যুব কংগ্রেস। সোমবার শিলিগুড়ির হাসমি চকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা ও গ্যাস সিলিন্ডার নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। খালি গায়ে এক হাতে ব্যাট, অন্য হাতে হেলমেট নিয়ে অভিনব প্রতিবাদে সোচ্চার হন যুব কংগ্রেস কর্মীরা। যদিও মোদির কুশপুত্তলিকা দাহ করতে দেওয়া হয়নি। বাধা দেয় পুলিশ। যুব কংগ্রেসের পক্ষে সায়ন ঘোষ বলেন, "যেভাবে পেট্রল, ডিজেলের দাম বেড়েছে, তা ক্রমেই হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। মধ্যবিত্তদের নাভিশ্বাস উঠছে। আমরা নিজেদের জামা বিক্রি করে গাড়ির তেল ভরছি। শুধু তাই নয় পেট্রোলের দাম যেভাবে সেঞ্চুরির দিকে এগোচ্ছে, তাই আমরা ব্যাট উঁচিয়ে প্রতীকী সেঞ্চুরির উচ্ছ্বাস দেখালাম। যদি দাম না কমে তাহলে আগামীতে ধারাবাহিক আন্দোলনে চলবে।"

শুধু যুব কংগ্রেস নয়, এ দিন কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি, কৃষি আইন বাতিল ও পেট্রোপণ‍্যের মূল‍্যবৃদ্ধির প্রতিবাদে দার্জিলিং জেলা কিষান খেতমজুর তৃণমূল কংগ্রেস ও খড়িবাড়ি ব্লক তৃণমূল কংগ্রেসের উদ‍্যোগে ট্রাক্টর মিছিল করা হয়। এ দিন খড়িবাড়ির কোয়ার্টার থেকে এই মিছিল শুরু হয়। গোটা গ্রামীণ এলাকা পরিদর্শন করে ট্র‍্যাক্টর র‍্যালি। 'খেলা হবে, খেলা হবে' স্লোগানের সঙ্গে সাউণ্ড বক্সেও বাজল 'খেলা হবে' গান। উপস্থিত ছিলেন ফাঁসিদেওয়া বিধানসভা তৃণমূল-কংগ্রেসের চেয়ারম্যান তথা কিষান খেতমজদুর তৃণমূল কংগ্রেসের ছোটন কিসকু-সহ অন্যান্যরা।

ছোটন কিসকু জানান, বিজেপি বলছে সোনার বাংলা গড়বে। আর দিন দিন বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম। সাধারণ মানুষেরা পড়ছেন বিপাকে। কোনও নীতি নেই ওঁদের। এমনকী নেই কোনও সহানুভূতি। এই ইস্যুতে রাজ্যজুড়েই চলবে প্রতিবাদ, আন্দোলন। বসে নেই বামেরাও। পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভে সামিল বাম সংগঠন ইউনাইটেড সেন্ট্রাল রিফিউজি কাউন্সিল। আজ শিলিগুড়িতে বাইক নিয়ে প্রতিবাদ মিছিলে সামিল হয় তাঁরা। ছিলেন বাম নেতা শঙ্কর ঘোষ-সহ সংগঠনের অন্য নেতারা। নির্বাচন এগিয়ে আসতেই কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে সুর চড়াচ্ছে বিরোধীরা।

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published:

লেটেস্ট খবর