• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • পাহাড় থেকে সমতল, নির্বিঘ্নে ভোট সম্পন্ন করতে তৈরি জেলা প্রশাসন

পাহাড় থেকে সমতল, নির্বিঘ্নে ভোট সম্পন্ন করতে তৈরি জেলা প্রশাসন

from hill to land district administration is ready to hold peaceful WB assembley election 2021

from hill to land district administration is ready to hold peaceful WB assembley election 2021

পাহাড় এবং সমতলে নির্বিঘ্নে ভোট পর্ব মেটাতে তৈরি জেলা পুলিশ ও প্রশাসন। ইতিমধ্যেই জেলার ৬টি বিধানসভা কেন্দ্রের স্পর্শকাতর এবং অতি স্পর্শকাতর বুথ চিহ্নিত করেছে জেলা প্রশাসন।

  • Share this:

    #শিলিগুড়ি: পাহাড় এবং সমতলে নির্বিঘ্নে ভোট পর্ব মেটাতে তৈরি জেলা পুলিশ ও প্রশাসন। ইতিমধ্যেই জেলার ৬টি বিধানসভা কেন্দ্রের স্পর্শকাতর এবং অতি স্পর্শকাতর বুথ চিহ্নিত করেছে জেলা প্রশাসন। নির্বাচন কমিশনের নির্দেশ মতোই আধা সেনা বাহিনীর নজরদারিতে হবে ভোট।মঙ্গলবার শিলিগুড়িতে বুথের পরিকাঠামো খতিয়ে দেখতে বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখেন দার্জিলিংয়ের জেলাশাসক শশাঙ্ক শেঠি, শিলিগুড়ির পুলিশ কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিং এবং মহকুমা শাসক সহ পদস্থ পুলিশ কর্তারা।

    বিশেষ করে যে নির্বাচনী কেন্দ্রে তিন বা তার বেশি বুথ রয়েছে, এমন কেন্দ্রগুলিতে পুলিশ ও প্রশাসনিক কর্তারা যান। বুথে ঢোকা এবং বের হওয়ার পথ খতিয়ে দেখেন তাঁরা। পুলিশ ও প্রশাসনিক কর্তারা সুষ্ঠ, অবাধ এবং শান্তিপূর্ণ ভোট করাতে বদ্ধপরিকর। নির্বাচন কমিশন যা যা গাইড লাইন দেবে, তা অক্ষরে অক্ষরে মেনে চলতে চায় প্রশাসনিক কর্তারা। দার্জিলিংয়ের পাহাড় ও সমতল মিলিয়ে এবারে বুথের সংখ্যা বাড়ানো হয়েছে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই জেলায় বাড়ানো হয়েছে ৩০৯টি বুথ। বেড়েছে ভোটারের সংখ্যাও।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, সমতলের শিলিগুড়িতে স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর বুথের সংখ্যা ১৪৬। সেখানে বাড়তি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছে গিয়েছে। ভোট যত এগিয়ে আসবে বাড়বে আধা সেনার সংখ্যাও। শহর তো বটেই গ্রামীন এলাকাতেও আধা সেনার রুট মার্চ চলছে। শিলিগুড়ি বিধানসভা এলাকায় স্পর্শকাতর  বুথ রয়েছে চম্পাসারি, কুলিপাড়া, সন্তোষীনগর, ডাঙি পাড়া, প্রধাননগর, বাঘাযতীন কলোনী, গুরুং বস্তি এলাকায়। এদিন সেইসব এলাকা পরিদির্শন করেন জেলাশাসক, পুলিশ কমিশনারেরা। জেলাশাসক জানান, নির্বাচন কমিশনের নির্দেশ মতোই প্রস্তুত জেলা প্রশাসন। অন্যদিকে পুলিশ কমিশনার জানান, ইতিমধ্যেই এসএসবি এবং বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠক করা হয়েছে। কেন না শিলিগুড়ি ভার‍ত-বাংলাদেশ এবং ভারত-নেপাল সীমান্তে ঘেরা। ভোটের দিন এবং তার আগে যাতে কোনও ভাবেই অনুপ্রবেশকারীরা ঢুকে না পড়ে, সেদিকে নজরদারি বাড়ান হয়েছে। শুরু হয়েছে নাকা তল্লাশিও। একই ভাবে বাংলা-বিহার সীমান্তেও বাড়ানো হয়েছে নিরাপত্তা।

    (পার্থ সরকার)

    Published by:Subhapam Saha
    First published: