উন্নয়ন থেকে আইন-শৃঙ্খলা, মালদহে এসে রাজ্য সরকারকে তুলোধোনা করলেন যোগী

উন্নয়ন থেকে আইন-শৃঙ্খলা, মালদহে এসে রাজ্য সরকারকে তুলোধোনা করলেন যোগী

এ দিন মালদহের গাজোলে উত্তরবঙ্গ পরিবর্তন যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এ দিন মালদহের গাজোলে উত্তরবঙ্গ পরিবর্তন যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

  • Share this:

Sebak DebSarma

#মালদহ: যে বাংলা একসময় গোটা দেশকে পথ দেখাত, যে বাংলার মনীষীরা দেশের নাম উজ্জ্বল করেছিলেন, সেই বাংলা আজ কোথায় পৌঁছেছে? এখনকার বাংলায় দারিদ্র্য, অরাজকতা, অপরাধ, আতঙ্কবাদ সক্রিয় হয়ে উঠেছে। এমনকি গোটা দেশের সুরক্ষার ক্ষেত্রেও বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে এই বাংলা। রাজ্য সরকারের তোষণের রাজনীতি দুর্বৃত্তদের আরও শক্তিশালী করেছে। মঙ্গলবার মালদহের গাজলে এসে এ ভাবেই রাজ্য সরকারকে বিঁধলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মালদহ সফরে এসে উত্তরপ্রদেশের ঢালাও উন্নয়নের ফিরিস্তি দেন যোগী আদিত্যনাথ। এ রাজ্যের শাসক দল যখন আইন-শৃঙ্খলা ইস্যুতে বারবারই উত্তরপ্রদেশের যোগী সরকারকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে, তখন রাজ্য সফরে এসে যোগী দাবি করেন, উত্তরপ্রদেশের চার বছরে কোনও দাঙ্গা হয়নি। কোনও ধর্মের, কোনও মানুষের নিয়ম-আচার পালনে কোথাও বাধা হয়নি। যোগীর দাবি, তাঁর সময়ে উত্তরপ্রদেশের ব্যাপক পরিবর্তন হয়েছে। তিন বছরে প্রধানমন্ত্রী আবাস যোজনায় ৪০ লক্ষ ঘর তৈরি হয়েছে। উত্তরপ্রদেশের ছ'কোটি গরিব মানুষ আয়ুষ্মান ভারত প্রকল্পের পাঁচ লক্ষ টাকা করে স্বাস্থ্যবিমার সুযোগ পেয়েছেন, উত্তরপ্রদেশে ২ কোটি ৪২ লক্ষ কৃষক প্রধানমন্ত্রী কৃষক সম্মান নিধির সুবিধা পেয়েছেন। স্বচ্ছ ভারত মিশনে ঢালাও শৌচালয় হয়েছে, ঘরে ঘরে পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা হয়েছে, এনসেফ্যালাইটিসে এখন আর মৃত্যু হয় না উত্তরপ্রদেশে। যোগী প্রশ্ন তোলেন, বাংলায় এত হিংসা কেন ? পাচারকারী, অনুপ্রবেশকারীদের সঙ্গে এখানকার সরকারের যোগসূত্র রয়েছে। কেন্দ্রের উন্নয়নমূলক প্রকল্পের সুযোগ থেকে বঞ্চিত করা হয় এ রাজ্যের সাধারণ মানুষকে।

তিনি বলেন, যে সরকার সাধারণ মানুষের সুরক্ষা দিতে পারে না, যেখানে আইনের শাসন নেই, গরীব ও পিছিয়ে পড়া মানুষ, কৃষক ও যুবকদের জন্য কাজ নেই, মহিলাদের সুরক্ষা নেই, সেই সরকারের ক্ষমতায় থাকার কোনও অধিকার নেই। এই পরিস্থিতির জন্য রাজ্যে পরিবর্তনের ডাক দেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। রাজ্যের উন্নয়নের জন্য ডবল ইঞ্জিন সরকার প্রতিষ্ঠার কথা বলেন যোগী। এ দিন মালদহের গাজোলে উত্তরবঙ্গ পরিবর্তন যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Published by:Simli Raha
First published: