corona virus btn
corona virus btn
Loading

নুন আনতে পান্তা ফুরানোর সংসারে সবজি কেনা তো বিলাসিতা! তাইতো বিনাপয়সার বাজার...

নুন আনতে পান্তা ফুরানোর সংসারে সবজি কেনা তো বিলাসিতা! তাইতো বিনাপয়সার বাজার...
Representative Image

দুবেলা পেটপুরে অনেকেই যখন দুটো ভাত খেতে পারছেন না তখন বাজারে বিভিন্ন সবজি কেনা অনেকের কাছেই বিলাসিতার ব্যাপার

  • Share this:

#উত্তর দিনাজপুর: বিনেপয়সার সবজি বাজার থেকে থলে ভর্তি বাজার করে বাড়ি ফিরলেন দুঃস্থ ও অসহায় মানুষরা। রয়েছেন বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষেরাও। উত্তর দিনাজপুর জেলার ডালখোলা হাইস্কুল মাঠে রবিবার সকাল থেকেই জমজমাট বাজার বসেছিল। সামাজিক দূরত্ব মেনে উত্তর দিনাজপুর যুব তৃণমূল কংগ্রেসের কর্মী ও নেতৃত্বের উদ্যোগেই পরিচালিত হয় এই বিনা পয়সার বাজার।

আয়োজকদের তরফে তৃণমূল কংগ্রেসের যুব জেলা সভাপতি গৌতম পাল জানান,বাংলার গর্ব মমতা এই বিষয়টিকে সামনে রেখেই তারা এই কর্মসূচি নিয়েছেন। কর্মীরা সবাই মিলে চাঁদা তুলে একটি তহবিল তৈরি করেছেন এবং তা থেকেই দুঃস্থদের মধ্যে খাবার বন্টনের আয়োজন করা হয়েছে। পরবর্তীতে প্রয়োজন হলে তারা আরও ব্যবস্থা করবেন বলেও জানিয়েছেন গৌতমবাবু।

আরও পড়ুন আর ভিন রাজ্যে কাজ নয়, এবার পাকাপাকি ভাবে রাজ্যেই থাকবেন বলে মত স্পেশ্যাল ট্রেনে ফেরা শ্রমিকদের

এই চরম সংকটের মুহূর্তে বাড়িতে বসে না থেকে সরকারি নির্দেশিকা এবং সামাজিক দূরত্ব মান্য করে তারা সাধারণ, দুঃস্থ ও অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন। কারণ দুবেলা পেটপুরে অনেকেই যখন দুটো ভাত খেতে পারছেন না তখন বাজারে বিভিন্ন সবজি কেনা অনেকের কাছেই বিলাসিতার ব্যাপার । তাই অনেক দিন পেরিয়ে গেলেও যাতে একটু ব্যাগ ভর্তি সবজি নিয়ে বাড়ি ফিরতে পারেন অনেকেই সে বিষয়টাকেই এখানে গুরুত্ব দেওয়া হয়েছে।

বাজার করতে আসা অজিত যাদব জানান, এরকম বাজার প্রথম দেখলাম। আগে কখনো দেখিনি। খুব ভালো লাগছে যে আলু, পিঁয়াজ, বেগুন সহ সমস্ত সবজি ব্যাগে ভর্তি করে তিনি বাড়িতে নিয়ে যেতে পারছি। লকডাউনের কারণে কাজ হারিয়ে অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন অনেক মানুষই।

Published by: Pooja Basu
First published: May 17, 2020, 4:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर