corona virus btn
corona virus btn
Loading

শিলিগুড়িতে নতুন করে করোনা আক্রান্ত এক নার্স সহ ৪

শিলিগুড়িতে নতুন করে করোনা আক্রান্ত এক নার্স সহ ৪

সুপার, সহকারি সুপার-সহ চার জনের পর এবার কোভিড স্পেশাল হাসপাতালের এক নার্স সহ ২ জন করোনা পজিটিভ।

  • Share this:

#শিলিগুড়ি: বুধবার আরও চার করোনা রোগীর খোঁজ মিলল শিলিগুড়িতে। এর মধ্যে দু'জন দার্জিলিং জেলার বাসিন্দা। অন্য ২ জন শিলিগুড়ি পুরসভার সংযোজিত ওয়ার্ড জলপাইগুড়ি জেলার বাসিন্দা।

সুপার, সহকারি সুপার-সহ চার জনের পর এবার কোভিড স্পেশাল হাসপাতালের এক নার্স সহ ২ জন করোনা পজিটিভ। এদিন রিপোর্ট এসছে। তাদের দু'জনকেই কোভিড স্পেশাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে শিলিগুড়ি পুরসভার সংযোজিত ওয়ার্ড ৩৮ ও ৪৪ নম্বরের দুই বাসিন্দার শরীরে করোনার জীবাণু মিলেছে।

দু'জনেরই রিপোর্ট আজ পজিটিভ এসছে। এরমধ্যে একজন বেঙ্গালোরে চিকিৎসা করিয়ে গতকালই ফিরেছিলেন শিলিগুড়িতে। অন্যজনের বাড়িতে রাজস্থান ফেরত ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। এই দুই ব্যক্তির সংস্পর্ষে কারা এসছিলেন, তারই খোঁজ চালাচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর। দুটি ওয়ার্ডই পুরসভার কর্মীরা গিয়ে স্যানিটাইজড করেছে।

পাশাপাশি কালিম্পংয়ের দুই বাসিন্দাও করোনা পজিটিভ। দু'জনেই কালিম্পংয়ের কোয়ারেন্টাইন সেন্টারে ছিলেন। আজ তাদেরকেও কোভিড স্পেশাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। দার্জিলিংয়ে সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩১। কেননা এদিন ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অন্যদিকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের চার চিকিৎসক করোনা আক্রান্ত। মঙ্গলবারই তাদের ভর্তি করা হয় কোভিড স্পেশাল হাসপাতালে। এই চার চিকিৎসকের সংস্পর্ষে থাকা মেডিকেলের

আরও ১৩ জন চিকিৎসিককে সরকারি কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। সূত্রের খবর, চিকিৎসকেরা দুটি হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন। সংস্পর্ষে আসা মেডিকেলের ১৯ জন নার্সকেও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এক করোনার ধাক্কায় মেডিকেলের ২১ জন চিকিৎসক এবং ১৯ জন নার্সের সংখ্যা কমলো। স্বাভাবিকভাবেই চাপ বাড়ছে উত্তরবঙ্গ মেডিকেলের। কেননা অন্যান্য রোগে আক্রান্ত বহু রোগীর চিকিৎসা চলছে।

এদিকে বুধবার কোভিড স্পেশাল হাসপাতাল থেকে ফের ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে আলিপুরদুয়ারের ৪ জন, দার্জিলিংয়ের ৫ জন এবং জলপাইগুড়ির এক করোনা আক্রান্ত রয়েছেন। এদিন তাদের পুষ্পস্তবক ও করতালির মধ্য দিয়ে অভিভাদন জানানো হয়। করোনার বিরুদ্ধে জয়। গতকাল ৩০ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

Published by: Dolon Chattopadhyay
First published: June 3, 2020, 10:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर